Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আর্জেন্টাইন ম্যাজিকে লা লিগার শীর্ষে সেভিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

লিওনেল মেসি লা লিগায় নেই আর। তবে স্প্যানিশ লিগে আর্জেন্টাইন জাদুর শন্যতাটা পূরণে যেন পণ করেই নেমেছে মেসির স্বদেশীরা। তিন দিন আগে দুই আর্জেন্টাইনের কারিশমায় লা লিগার শীর্ষে উঠে গিয়েছিল অ্যাটলেটিকো মাদ্রিদ। সেই অ্যাটলেটিকোকে হটিয়ে এবার লিগের চূড়ায় উঠে এসেছে সেভিয়া। এর নেপথ্য নায়কও একজন আর্জেন্টাইনই!
গেতাফের মাঠে ম্যাচে জয়টা হাত ফসকে বেরিয়ে যাচ্ছিল সেভিয়ার। তখনই সেভিয়া কোচ ইউলেন লোপেতেগি দ্বারস্থ হন প্রথম ম্যাচদিবসে জোড়া গোল করা এরিক লামেলার। তিনি হতাশ করেননি কোচকে, দিয়েছেন আস্থার প্রতিদান, ম্যাচের শেষ সময়ে করেছেন গোলটা।
আগের ম্যাচে যে জোড়া গোল করেছিলেন সেদিনও অবশ্য বেঞ্চ থেকে উঠে এসেই লক্ষ্যভেদ করেছিলেন দু’বার। সেই ‘সুপারসাব’ লামেলা আলো কেড়ে নিলেন এদিনও। শেষ মুহূর্তের প্রতি আক্রমণে সদ্য দলে যোগ দেওয়া রাফা মিরের নেতৃত্বে গেতাফে বক্সে উঠে এসেছিল সেভিয়া।
তবে রাফার শটটা প্রতিহত হয় গোলপোস্টে, কিন্তু লামেলার ফিরতি চেষ্টা অবশ্য বিফল হয়নি। তাতেই পরাস্ত হন গেতাফে গোলরক্ষক দাভিদ সোরিয়া, যিনি পুরো ম্যাচে ঠেকিয়েছেন আরও দুটো নিশ্চিত গোলের সুযোগ। ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সেভিয়া। তাতে অ্যাটলেটিকো মাদ্রিদকে সরিয়ে লিগের শীর্ষস্থানও দখল করে ফেলে আন্দালুসিয়ান দলটি।
সেভিয়া এমনিতেও আর্জেন্টাইনদের ছোটখাটো একটা ঘাঁটিই বৈকি! এইতো গেল মৌসুমেও এভার বানেগা ছিলেন দলটির মাঝমাঠের প্রাণ। তিনি এবার চলে এসেছেন মধ্যপ্রাচ্যে। তবে তার জায়গা নিয়েছেন আলেহান্দ্রো পাপু গোমেজ, গনজালো মন্তিয়েল, এরিক লামেলারা। মার্কোস আকুনইয়া তো আগে থেকেই ছিলেন।
গতপরশু রাতের ম্যাচে অবশ্য মন্তিয়েল সুযোগ পাননি। তবে এদিন বাকি তিন আর্জেন্টাইনই ছিলেন মাঠে। প্রত্যক্ষ তো বটেই, রেখেছিলেন পরোক্ষ অবদানও। তাতেই ১-০ গোলের এই জয় পেয়েছে সেভিয়া।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ