Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

এমবাপ্পের বিকল্প খুঁজছে পিএসজি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২১, ৫:৩৮ পিএম

এক বনে দুই বাঘের রাজত্ব চলে না! প্রখ্যাত এই প্রবাদটি জানা থাকার পরও টাকার জোরে পার্ক দেস প্রিন্সেসে বাঘের হাট বসিয়েছেন পিএসজির মালিক নাসের আল খেলাইফি। ফরাসি এ দলটিতে এমনিতে রয়েছে নেইমার, কিলিয়ান এমবাপ্পে, আনহেল ডি মারিয়াদের মতো বাঘা বাঘা ফুটবলার।

তার উপর এক ট্রান্সফারে দলে টেনেছে আশরাফ হাকিমি, জিয়ানলুইজি ডোনারুম্মা, উইনাল্ডম ও সার্জিও রামোসদের তারকা ফুটবলারদের। পিএসজির তারকা ঠাসা এই বাঘের হাটের সর্বশেষ সংযোজন হয় ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসির।

তবে, আর্জেন্টাইন অধিনায়কের প্যারিসে আসাতেই নতুন বড় সংকটের মুখে পড়েছে পিএসজি। সম্ভব্য সব ধরনের পরিকল্পনা করার পরও কিছুতেই প্যারিসে আর ঘরের ছেলে কিলিয়ান এমবাপ্পেকে ধরে রাখতে পারছে না দলটি।

ধারণা করা হচ্ছে, লিওনেল মেসির আগমণে ক্লাবে নিজের কদর কমে যাওয়ার ভয়েই তড়িঘড়ি করে পিএসজি ছাড়তে চান বিশ্বকাপজয়ী এ তারকা। বয়স বিচার করলে ৩৪ বছর বয়সী মেসি কিংবা ২৯ বছর বয়সী নেইমার নয়, মাত্র ২২ বছর বয়সী নিজেকে পিএসজির ভবিষ্যৎ ভাবা এমবাপ্পের জন্য এটি নেতিবাচক কোন বিষয়ও নয়।

তবে দেশের সবচেয়ে বড় ফুটবল প্রতিভাকে দেশেই ধরে রাখার জন্য পিএসজির সব চেষ্টাই বৃথা যাচ্ছে। ফরাসিদের নতুন চুক্তির প্রস্তাব প্রত্যাখ্যান করে দিয়ে কিলিয়ান এমবাপ্পে পিএসজিতে আর থাকার বিষয়টি পরিস্কার করে দিয়েছেন। কিন্তু, বিশ্বকাপজয়ী তারকা নিজের স্বপ্নের ক্লাব রিয়াল মাদ্রিদে যেতেই এখন বেশি আগ্রহী। এই নিয়েই গতকাল রাতে চলে নাটক!

গতকাল (সোমবার) ফরাসি সংবাদমাধ্যম আরএমসি স্পোর্ত জানায়, পিএসজি ছাড়তে ব্যাকুল হয়ে আছেন কিলিয়ান এমবাপ্পে। ফরাসি ফুটবলারকে দলে রাখার সম্ভব্য সব কাজ করার পরও তাঁর অনাগ্রহে শেষ পর্যন্ত তাকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নাকি নিয়েছে পিএসজি!

আরএমসির নিজেদের প্রতিবেদনে জানিয়েছে, যেহেতু কোনভাবে কিলিয়ান এমবাপ্পে নতুন চুক্তি করতে রাজি হচ্ছেন না, তাই তাই আগামী বছর চুক্তি শেষে ফরাসি তারকাকে ফ্রি-তেও ছাড়তে চায় না পিএসজি। তাই এই এক সপ্তাহের মধ্যে পছন্দমতো প্রস্তাব পেলে ২২ বছর বয়সী এই তারকা ফুটবলারকে ছেড়ে দেওয়া সিদ্ধান্ত নিয়েছে প্যারিসের ক্লাবটি।

ইতিমধ্যে, পিএসজি তার বিকল্প খোঁজাও শুরু করেছে। আর ফরাসিদের কাছে এই মুহুর্তে নাকি পছন্দের শীর্ষে আছে নেইমারের জাতীয় দলের সতীর্থ ইংলিশ ক্লাব এভারটনে খেলা ২৪ বছর বয়সী রিচার্লিসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ