Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্প

শিবচরে ক্ষতিগ্রস্তদের মধ্যে চেক বিতরণ

স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে : | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

মাদারীপুরের শিবচরে পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পে ক্ষতিগ্রস্থদের মাঝে চেক বিতরণ করা হয়েছে। গতকাল দুপুরে শিবচর উপজেলা দত্তপাড়া ইউনিয়নের সূর্যনগর মাহফুজা নিশাত বালিকা বিদ্যালয়ে বাংলাদেশ রেলওয়ের উপপরিচালক (পুনর্বাসন) মহব্বত জান চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্ষতিগ্রস্থদের মাঝে চেক বিতরণ করেন। এসময় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর সিএসসি কর্নেল আজম ও সিএসসির কনসালটেন্ট শ্যামা প্রসাদ বেপারী।

বাংলাদেশ রেলওয়ে ও বাংলাদেশ সেনাবাহিনী (সিএসসির) সহযোগিতায় পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পের পুর্নবাসন কার্যক্রম বাস্তবায়নকারী বেসরকারি সংস্থা ডরপের আয়োজনে শিবচরে পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পের ক্ষতিগ্রস্থদের মাঝে এ ক্ষতিপূরণ প্রদান করা হয়। এসময় ৩১৯ জন ক্ষতিগ্রস্থের মাঝে প্রায় ৫ কোটি ১৩ লাখ ৭৩ হাজার ৮শ’ ৮২ টাকার চেক বিতরণ করা হয়।
পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পের পুনর্বাসন কার্যক্রম বাস্তবায়নকারী বেসরকারি সংস্থা ডরপ জানায়, ঢাকা থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত (পিবিআরএলপি ফেস ১) এর আওতায় সর্বমোট ৫ হাজার ২৬২ জন ক্ষতিগ্রস্থ ব্যক্তির মধ্য মোট ১২৫ কোটি ৭৩ লাখ ৫৮ হাজার ৮৮২ টাকা ক্ষতিপূরণ দেওয়া হয়েছে।
এসময় আরো উপস্থিত ছিলেন- বেসরকারি সংস্থা ডরপের রি-সেটেলমেন্ট কো অর্ডিনেটর অ্যাডভাইজার মেজর (অব.) এবিএম আমিনুল ইসলাম, ডরপের পরিচালক (পুনর্বাসন) লুৎফর কবির চৌধুরী, ডিটিএল ওমর ফারুক ও ডরপের এরিয়া ম্যানেজার (মাওয়া টু ভাঙ্গা) মো. তানভির আহমেদ, ডরপের ডেপুটি ট্রেনিং কো-অর্ডিনেটর মো. অহিদুজ্জামান লিটনসহ অন্যন্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দ্মা সেতু

১১ জানুয়ারি, ২০২৩
৩১ অক্টোবর, ২০২২
২৮ সেপ্টেম্বর, ২০২২
২৬ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ