Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

শেখ রাসেলে বিধ্বস্ত উত্তর বারিধারা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২১, ৮:০৭ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) শেখ রাসেল ক্রীড়া চক্রে বিধ্বস্ত হলো উত্তর বারিধারা ক্লাব। সোমবার বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের একমাত্র ম্যাচে রাসেল ৫-১ গোলে উড়িয়ে দেয় বারিধারাকে। বিজয়ী দলের পক্ষে নাইজেরিয়ান মিডফিল্ডার ওবি মোনেকে ও কিরগিজস্তানের মিডফিল্ডার বখতিয়ার দুইশবেকভ দু’টি করে এবং স্থানীয় মিডফিল্ডার রুমন হোসেন একটি গোল করেন। বারিধারার হয়ে পেনাল্টি থেকে একমাত্র গোলটি শোধ দেন অধিনায়ক সুমন রেজা।

ম্যাচে বড় জয় পেলেও সোমবার গোল পেতে শেখ রাসেলকে ২৪ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়। তবে সেই যে শুরু রাসেল গোলউৎসব থামায় ৫৭ মিনিটে। ম্যাচের প্রথমার্ধেই তারা চার গোল আদায় করে নেয়। ধারাবাহিক আক্রমণের মুখে ম্যাচের ২৪ মিনিটে দুইশভেকবের ডিফেন্স চেরা পাস ধরে মোনেকে বক্সে ঢুকে এক ডিফেন্ডারকে ছিটকে দিয়ে শটে গোল করেন (১-০)। ম্যাচের ৩৩ মিনিটে হেমন্ত ভিনসেন্ট ফাউলের শিকার হলে পেনাল্টি পায় শেখ রাসেল। স্পট কিক থেকে দুইশভেকব অনায়াসে ব্যবধান দ্বিগুন করেন (২-০)। দুই মিনিট পর ফের গোলউৎসব রাসেল ডাগ আউটে। ৩৫ মিনিটে মাঝমাঠ থেকে বখতিয়ার দুইশবেকভের আরেকটি ডিফেন্স চেরা পাস থেকে বক্সে ঢুকে নিখুঁত শটে গোল করেন রুমন (৩-০)। প্রথমার্ধের যোগকরা সময়ে (৪৫+২মিনিট) খালেকুরজ্জামানের ক্রস থেকে বখতিয়ার দুইশবেকভ হেডে নিজের দ্বিতীয় ও দলের হয়ে চতুর্থ গোলটি করেন (৪-০)। বড় ব্যবধানে পিছিয়ে থেকে বিরতিতে গেলে দ্বিতীয়ার্ধে আর ম্যাচে ফিরতে পারেনি বারিধারা। উল্টো আরেক গোল হজম করে তারা। তবে সান্তনার একটি গোলও পায় দলটি। ম্যাচের ৫৬ মিনিটে বখতিয়ারের কর্নারের বল পান রুমন। তিনি ক্রস করলে মোনেকে লাফিয়ে উঠে হেডে গোল করেন (৫-০)। ম্যাচের ৮০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান উত্তর বারিধারার সুমন (১-৫)।

এই জয়ে ২২ ম্যাচে দশ জয়, তিন ড্র ও নয় হারে ৩৩ পয়েন্ট নিয়ে তালিকায় সপ্তম স্থানে শেখ রাসেল। ২৩ ম্যাচে চার জয়, সাত ড্র ও ১২ হারে ১৯ পয়েন্ট পাওয়া বারিধার অবস্থান একাদশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ