Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাবুলের মতো অবস্থা হবে কাশ্মীরের : মেহবুবা মুফতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

জম্মু ও কাশ্মীরের পিপলস ডেমোক্র্যাটিক পার্টির (পিডিপি) নেত্রী ও সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। আফগানিস্তান প্রসঙ্গ টেনে ভারতের ক্ষমতাসীন মোদি সরকারকে হুশিয়ারি দিয়েছেন জম্মু ও কাশ্মীরের পিপলস ডেমোক্র্যাটিক পার্টির (পিডিপি) নেত্রী ও সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। মার্কিন সেনারা আফগানিস্তান ছাড়তেই সে দেশের যে অবস্থা হয়েছে তা থেকে শিক্ষা নিতে সরকারকে আহ্বান জানিয়েছেন তিনি। মোদি সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, ‘আমি আপনাদের বারবার বলছি ধৈর্যের পরীক্ষা নেবেন না। পরিস্থিতি বুঝুন এবং নিজেদের শুধরে নিন। কাশ্মীরিদের ধৈর্যের পরীক্ষা নেবেন না। ধৈর্যের বাঁধ ভাঙলে মোটেই ভাল হবে না।’
কাশ্মীরের বিশেষ মর্যাদা ফিরিয়ে দেওয়ার দাবিতে বরাবরই সরব বিজেপির সাবেক জোটসঙ্গী পিপলস ডেমোক্রেটিক পার্টির (পিডিপি) নেত্রী মেহবুবা মুফতি। কেন্দ্রকে একাধিকবার কাশ্মীরের মানুষ এমনকী পাকিস্তানের সঙ্গেও আলোচনা বসার পরামর্শ দিয়েছেন তিনি।
পিডিপি নেত্রী বলেন, ‘আমেরিকা সুপার পাওয়ার। তারপরও তাদের আফগানিস্তান থেকে ব্যাগ গুছিয়ে পালাতে হয়েছে। তালেবান তাদের পালাতে বাধ্য করেছে। আপনাদের (কেন্দ্রের) কাছে তো এখনও সময় আছে। সাবেক প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর মতো কাশ্মীর নিয়ে আলোচনা শুরু করুন।
এরপরই হুশিয়ারি উচ্চারণ করে মেহবুবা বলেন, ‘খুব বেশি দেরি হওয়ার আগে নিজেদের ভুল শুধরে নিন। জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা ফিরিয়ে দিন।’ সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

Show all comments
  • Nazmul Hasan ২৩ আগস্ট, ২০২১, ১:০৫ এএম says : 0
    Right.
    Total Reply(0) Reply
  • তৌহিদুজ জামান ২৩ আগস্ট, ২০২১, ১:০৬ এএম says : 0
    মুফতির কথা ঠিক আছে।
    Total Reply(0) Reply
  • মুক্তিকামী জনতা ২৩ আগস্ট, ২০২১, ১:০৬ এএম says : 0
    ইনশায়াল্লাহ সেই দিন আর বেশি দূরে নাই, কাশ্মীর হবে কাবুল।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেহবুবা মুফতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ