Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

টুঙ্গিপাড়ায় নৌপ্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, খুনি জিয়াউর রহমানের হাত ধরে বাংলাদেশে রক্তপাতের রাজনীতি শুরু হয়েছিল। একই ধারাবাহিকতায় তার স্ত্রী বেগম খালেদা জিয়া ও ছেলে তারেক রহমান বাংলাদেশে খুন, নৈরাজ্য, সন্ত্রাস ও জঙ্গিবাদের রাজনীতি কায়েম করেছিল। এই জিয়াউর রহমানের পরিবারকে বাংলাদেশের মানুষ একটি খুনি পরিবার হিসাবে চিহ্নিত করেছে। বঙ্গবন্ধুর রক্তের কাছে আমরা ঋণী। আমরা শপথ করতে চাই এই খুনিরা যাতে বাংলাদেশে আর মাথা উঁচু করে দাঁড়াতে না পারে। তারা যেন বাংলাদেশর রাজনীতি ও জনপদকে কলঙ্কিত করতে না পরে।

গতকাল দুপুরে মংলা বন্দরের আয়োজনে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। তিনি বলেন, ১৫ আগস্টের খুনিরা যেখানেই থাকুক না কেন তাদেরকে দেশে এনে বিচারের রায় কার্যকর করা হবে। খুনিরা এক সময় মনে করেছিল বাংলাদেশে তাদের বিচার হবে না। ২১ আগস্টের জঘন্যতম ঘটনা ঘটানোরও শাস্তি পেতে হবে খুনিদের। মংলা বন্দরের আয়োজনে নৌপরিবহন প্রতিমন্ত্রী টুঙ্গিপাড়া উপজেলার গিমাডাঙ্গা নাসেরিয়া ফাজিল মাদরাসা ও এতিমখানায় দুঃস্থ ও এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ করেন।
এর আগে প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এছাড়া শেখ রাসেল দুস্থ প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন। এসময় নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, মংলা বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা, কাপ্টেন এম আব্দুল ওয়াদুদ তরফদার, পরিচালক প্রশাসন মো. শাহীনুর আলমসহ কর্মকর্তাবৃন্দ ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টুঙ্গিপাড়ায়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ