Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

কুমিল্লায় করোনায় একদিনে মারা যাওয়া পাঁচজনই নারী

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২১, ৮:১৮ পিএম

কুমিল্লায় করোনায় একদিনে আরও পাঁচ জনের প্রাণহানির মধ্য দিয়ে মৃত্যু সংখ্যা ৮৯৫ জনে দাঁড়িয়েছে। করোনায় মারা যাওয়া পাঁচ জনের মধ্যে চৌদ্দগ্রামের দুইজন এবং বরুড়ার, মনোহরগঞ্জ ও দাউদকান্দির একজন করে রয়েছেন। মৃতদের পাঁচ জনই নারী। এদিকে গত ২৪ ঘণ্টায় ৯৯৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। আর এ সময়ে করোনা পজিটিভ হয়েছে ২০৬ জনের। এর মধ্যে সিটি করপোরেশন এলাকারই ২৮ জন।

জেলায় মোট এ পর্যন্ত ৩৭ হাজার ৩৪০ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। ২৪ ঘন্টায় সিটি করপোরেশনের বাইরে অন্যান্য উপজেলায় আক্রান্ত সংখ্যার মধ্যে রয়েছে আদর্শ সদরে ৪, সদর দক্ষিণে ২, বুড়িচংয়ে ১৭, চৌদ্দগ্রামে ১৩, দেবিদ্বারে ১, দাউদকান্দিতে ১৪, লালমাইয়ে ৬, বরুড়ায় ৪, তিতাসে ৫, মেঘনায় ৩, হোমনায় ২৭, মুরাদনগরে ১, নাঙ্গলকোটে ৪৬, মনোহরগঞ্জে ৪, ব্রাক্ষণপাড়া উপজেলায় ৪ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৭৪ জন। এনিয়ে মোট সুস্থ হলেন ২৮ হাজার ৪৮১ জন।

রবিবার (২২ আগস্ট) কুমিল্লা জেলা সিভিল সার্জন কার্যালয়ের অফিসিয়াল ফেসবুক পেইজে এসব তথ্য দেওয়া হয়েছে।

এদিকে জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগ থেকে সবাইকে মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানানো হচ্ছে।

সিভিল সার্জন মীর মোবারক হোসাইন বলেন, আমরা চেষ্টা করছি জনসচেতনতা বাড়িয়ে কীভাবে সংক্রমণ কমানো যায়। সে লক্ষ্যে প্রতিদিনই কাজ চলছে। পাশাপাশি শতভাগ টিকা নিশ্চিত করার চেষ্টা করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ