Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বার্সায় মেসির অভাব টের পাচ্ছেন কোম্যান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২১, ৪:১৭ পিএম

নতুন মৌসুমের শুরুতেই বার্সেলোনা ছেড়েছেন লিওনেল মেসি। আর্জেন্টাইন তারকা চলে যাওয়ার পর লা লিগার দুটি ম্যাচও খেলে ফেলেছে বার্সেলোনা। যেখানে প্রথম ম্যাচে জয় পেলেও গত রাতে এথলেটিক বিলবাওয়ের সাথে ড্র করার পর বার্সা কোচ লিওনেল মেসির অভাব বুঝতে পেরেছেন।

অ্যাওয়ে ম্যাচে বল দখলে বার্সেলোনা এগিয়ে থাকলেও আক্রমণে ব্যর্থতার প্রমাণ দিয়েছেন ফরোয়ার্ডরা। স্বাগতিকদের থেকে শট অন টার্গেট বা গোলের প্রচেস্টায় ঢের পিছিয়ে ছিল বার্সেলোনা। গোলের সুযোগ তৈরি করেও লক্ষ্যভেদ করতে পারেনি ডিপাই, গ্রিজমানরা। ঠিক এই মুহূর্তেই লিওনেল মেসির অভাব টের পেয়েছেন বার্সেলোনা কোচ রোনাল্ড কোম্যান।ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে বার্সেলোনা কোচ জানালেন তিনি সব সময় একই কথা বলতে পছন্দ করেন না, ‘আমরা বিশ্বের সেরাটা নিয়েই কথা বলছি। যখন মেসি ছিল তখন বিলবাও আরো ফেয়ার ছিল। দেখেন, যখন আপনি মেসির দিকে পাস বাড়াবেন তখন সে এটা হারাবে না। আপনি বলতে পারেন মেসি এখানে নেই, আমরা জানি কিন্তু এটা তো আর পরিবর্তন করা যাবে না।’

বার্সা কোচ কোম্যান কথা বলেছেন গতকালকের ম্যাচের শুরুটা নিয়েও। বিলবাও শুরুতে বেশ কয়েকটি দারুন সুযোগ পেয়েছিল যদিও তা কাজে লাগাতে পারেনি। তবুও শেষ পর্যন্ত ১-১ এর ড্র নিয়ে মাঠ ছেড়েছে দুই দল। অ্যাওয়ে ম্যাচ সমতায় শেষ করে অখুশি নয় কোম্যান।

বিলবাওয়ের বিপক্ষে ম্যাচের ঠিক আগ মুহূর্তে এরিক গার্সিয়া হারিয়েছেন তার দাদাকে। এই শোক নিয়েও সে মাঠে নেমেছিলেন। ম্যাচের একদম শেষ মুহুর্তে এসে লাল কার্ডও দেখেছেন এই ফুটবলার।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ