Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাইকগাছায় অপহরণের ৭২ ঘন্টার মধ্যে ব্যাবসায়ী উদ্ধার, গ্রেফতার ১

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২১, ৩:১০ পিএম

খুলনার পাইকগাছা থানা পুলিশের তৎপরতায় মুক্তিপণের দাবিতে অপহরণের ৭২ ঘন্টার মধ্যে উদ্ধার হয়েছে ক্ষুদ্র ব্যাবসায়ী ইকবাল হোসেন (২৭)। বুধবার রাতে উদ্ধারের পর আজ বৃহষ্পতিবার দুপুরে তাকে আদালতে প্রেরণ করা হয়। অন্যদিকে এ ঘটনায় গ্রেফতার ইকবাল হোসেন উজ্জ্বলকে (২৬) জিজ্ঞাসাবাদ শেষে আদালতে পাঠানো হয়েছে।

মামলার এজাহারের সূত্র ধরে পাইকগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এজাজ শফী জানান, গত ১৫ আগষ্ট দুপুরে পাইকগাছা উপজেলার উত্তর আমিরপুর গ্রামের শাজাহান সরদারের ছেলে স্থানীয় ক্ষুদ্র ব্যাবসায়ী ইকবাল হোসেন ও তার আত্মীয় জাবির সরদার বাড়ি থেকে কপিল্মুনি বাজারে যাচ্ছিলেন। পূর্ব পরিচিত ইকবাল হোসেন উজ্জ্বল, মো. ইয়াছিন, ফারুক গাজী ও অজ্ঞাত আরো দুইজন ইকবাল হোসেনকে মোটর সাইকেলে অপহরণ করে নিয়ে যায়। ওই দিন দুপুরে অপহৃতের পিতা শাহজাহান সরদার বিষয়টি স্থানীয় কপিলমুনি ফাঁড়িকে অবহিত করেন। সাথে সাথেই পুলিশ অভিযানে নামে। এর মাঝে ইকবালের মোবাইল ফোন থেকে শাজাহান সরদারের মোবাইলে কল করে ১ লাখ ১০ হাজার টাকা মুক্তিপণ দাবি করা হয়। মুক্তিপণ না দিলে ইকবালকে মেরে ফেলা হবে বলেও তারা হুমকি দেয়।

বিশেষ প্রযুক্তি ও গোপন সংবাদের ভিত্তিতে কপিলমুনি ফাঁড়ির এসআই মোহাম্মদ আবুল আলিম অপহরণের রাতে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলা থেকে ঘটনায় জড়িত ইকবাল হোসেন উজ্জ্বলকে গ্রেফতার করেন। সে ওই উপজেলার মোহাম্মদ ইসরাফিলের ছেলে। তবে অপহৃত ব্যাবসায়ী ইকবাল হোসেনকে ওই অভিযানে উদ্ধার করা সম্ভব হয়নি। পুলিশের একের পর এক সাড়াঁশি অভিযানে অপহরণকারীরা ভীত হয়ে বুধবার রাতে ইকবাল হোসেনকে অজ্ঞাত স্থান হতে সাতক্ষীরার কালিগঞ্জ থানার গেটের সামনে ফেলে রেখে যায়। এসময় সে অনেকটাই অপ্রকৃতস্থ ছিল। এসআই মোহাম্মদ আব্দুল আলিম তাকে উদ্ধার করে গভীর রাতে থানায় নিয়ে আসেন। আজ বৃহষ্পতিবার দুপুরে পাইকগাছার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট পলাশ কুমার দালাল এর আদালতে উদ্ধারকৃত ইকবাল হোসেন ও গ্রেফতারকৃত ইকবাল হোসেন উজ্জ্বলকে পাঠানো হয়।

গ্রেফতারকারী কর্মকর্তা এসআই মোহাম্মদ আব্দুল আলিম জানান, ভারপ্রাপ্ত কর্মকর্তা এজাজ শফীর নির্দেশনায় বিশেষ ছক পেতে একের পর সাড়াঁশি অভিযান চালানো হলে আসামীরা ভীত হয়ে অপহৃতকে ফেলে রেখে পালিয়ে যায়। এ ঘটনায় শাহজাহান সরদার বাদি হয়ে পাইকগাছা থানায় মামলা করেছেন। অন্য আসামীদের গ্রেফতারে অভিযান চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপহরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ