Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

আমিরাতের ফ্লাইটে টিকা সংক্রান্ত উদ্বেগ ও অনিশ্চয়তায় ভারতীয় নাগরিকরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২১, ৯:০৮ পিএম

সম্প্রতি ইতিহাদ এয়ারওয়েজ জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দারা সম্পূর্ণরূপে টিকাপ্রাপ্ত কিনা বা ভ্যাকসিনের উভয় ডোজ পেয়েছে কিনা তার প্রমাণ দিতে হবে। ভারতে আটকে পড়া বাসিন্দারা করোনার টিকা নিয়েছেন কিনা তা নিয়ে অনিশ্চয়তার মধ্যে সংযুক্ত আরব আমিরাতের ভারতীয় রাষ্ট্রদূত পবন কাপুর আশ্বাস দিয়েছেন যে, এই ধরনের উদ্বেগ মোকাবেলায় সক্রিয় পদক্ষেপ নেওয়া হয়েছে। -খালিজ টাইমস

আটকে পড়া ভারতীয় বাসিন্দাদের উদ্বেগ মোকাবেলায় ভারতীয় দূতাবাস সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছে বলে জানান তিনি। বাসিন্দাদের প্রত্যাবর্তন প্রায় ১০ দিন আগে শুরু হয়েছিল। যদিও এটি বর্তমানে যারা সংযুক্ত আরব আমিরাতে টিকা দেওয়া হয়েছিল তাদের জন্য, আমরা এটিকে সম্প্রসারণের জন্য সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষের সাথে কাজ করছি। তিনি দেশটির ৭৫তম স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে তার ভাষণে এসব কথা বলেন।

যদিও কোভিড-১৯ ভ্যাকসিনেশন সার্টিফিকেট দুবাইতে যাওয়ার ক্ষেত্রে আবশ্যক নয়, সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দাদের ভিসার ১৪ দিনের কম সময়ের মধ্যে ভ্যাকসিনের দুটি মাত্রা পাওয়ার প্রমাণ দিতে হবে বলে জানান আবুধাবি ভিত্তিক ইতিহাদ এয়ারওয়েজ। এব্যাপারে দূতাবাস মিলনায়তনে এক অনুষ্ঠানে রাষ্ট্রদূত বলেন, দুবাই কর্তৃপক্ষ ইতিমধ্যেই ভারতে আটকে থাকা লোকদের ভিসার মেয়াদ বাড়িয়ে দিয়েছে। আমরা আশা করছি, আরো বাসিন্দারা তাদের দ্বিতীয় বাড়িতে ফিরে আসতে পারবে। আমরা এমন লোকদের সমর্থন ও ক্ষমতায়নের চেষ্টা করছি যারা মহামারীর মধ্যে চাকরি হারিয়েছিল এবং তাদের দেশে ফিরতে হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ