Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গাজায় নেয়ার পথে ২৩ টন চকলেট জব্দ করল ইসরাইল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২১, ১২:০৮ এএম

গাজায় নেওয়ার পথে ২৩ টন চকলেট বার জব্দ করেছে ইসরাইল। ইসরাইলের অভিযোগ, এসব চকলেট বিক্রির অর্থ থেকে হামাসকে সহায়তা দেওয়া হতে পারে। ইসরাইলের গণমাধ্যম সোমবার এ তথ্য জানায়।
খবরে বলা হয়, মিসর থেকে নিতজানা সীমান্ত ক্রসিং হয়ে এসব চকলেট আনা হয়। পরে তা ইসরাইলের নিরাপত্তা কর্মকর্তা আটক করে।
এরপর ইসরাইলের সেনাবাহিনীর গোয়েন্দা বিভাগ, সন্ত্রাসবিরোধী অর্থায়নবিষয়ক জাতীয় ব্যুরো, কর কর্তৃপক্ষ যৌথভাবে তদন্ত করে দেখে, এসব পণ্য গাজায় নেওয়া হচ্ছিল। এগুলো বিক্রির মাধ্যমে হামাস অর্থ আয় করত।
ইসরাইলের কর্মকর্তারা জানান, প্রতিরক্ষামন্ত্রী বেনি গান্টজের সই করা এক আদেশের ওপর ভিত্তি করে তারা চকলেটগুলো জব্দ করেন। গাণ্টজ বলেন, ইসরাইল সবসময় হামাস যেন ভঙ্গুর অবস্থায় থাকে সে চেষ্টা চালিয়ে যাবে। যারা গাজার মানুষের যতœ নেওয়ার পরিবর্তে সামরিক শক্তি বাড়ানোর দিকে বেশি নজর দিয়েছে। আমরা সন্ত্রাসীদের অর্থায়ন করে এমন সব নেটওয়ার্ক খুঁজে বের করার চেষ্টা অব্যাহত রাখব। তারা যে পন্থা অবলম্বন করুক না কেন আমরা খুঁজে বের করবই। সূত্র : মিডল ইস্ট আই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ