Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মেসির সঙ্গে সম্পর্কের অবনতি হয়েছে : বার্সেলোনা প্রেসিডেন্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২১, ৭:৪১ পিএম

লিওনেল মেসির সাথে বার্সেলোনার ২১ বছরের সম্পর্কের ইতি ঘটেছে। কাতালান ক্লাব থেকে তার বিদায়টাও খুব একটা সুখকর হয়নি। ইচ্ছের বিরুদ্ধেই তাকে বার্সা ছাড়তে হয়েছে তাতে। তাতে ক্লাবের সঙ্গে সম্পর্কটাও আর আগের মতো নেই। খোদ বার্সেলোনার প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তাই বললেন এমন কথা।

গত ৬ আগস্ট ছুটি কাটিয়ে বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তি করতে গিয়েছিলেন মেসি। তখন পর্যন্ত সব ঠিকঠাকই ছিল। কিন্তু হুট করেই এ চুক্তি আটকে দেয় লা লিগা। তাদের বেঁধে দেওয়া আর্থিক ও কাঠামোগত নিয়মের বেড়াজালে প্রাণ প্রিয় ক্লাব ছাড়তে হয় তাকে। বার্সেলোনা থেকে মেসির দল ছাড়ার অফিসিয়াল ঘোষণার আসার পর দুই পক্ষ আলাদা করে সংবাদ সম্মেলন করে। প্রথমে লাপোর্তা জানান, বার্সেলোনাতেই থাকতে চেয়েছিলেন মেসি। কিন্তু তাকে রাখতে হলে ক্লাবের সত্ত্ব বন্ধক রাখতে হবে ব্যাংকের কাছে। পরদিন মেসিও প্রায় একই রকম কথা বলেন। কেঁদে বিদায় নেন ক্লাব থেকে।

আর মেসির এমন বিদায় স্বাভাবিকভাবেই ভালোভাবে নেয়নি তাদের সমর্থকরা। এমনকি সাবেক সভাপতি ও পরিচালকরা এর দায় দেন লাপোর্তাকে। অনেকেই ক্লাব সভাপতির গাফিলতি দেখছেন। সবমিলিয়ে বার্সেলোনার উপর যে কিছুটা হলেও বিরক্ত হয়েছেন মেসি। এ কারণে দুই পক্ষের মধ্যে সম্পর্কের অবনতি হয়েছে বলে ইঙ্গিত দিলেন ক্লাব প্রেসিডেন্ট, আমি মনে করি আমাদের মধ্যে অনেক বছরের যে সফল সম্পর্ক ছিল, তার অবনতি হয়েছে। অন্য সব বার্সেলোনা ভক্তদের মতো, আমিও তাকে বার্সেলোনায় দেখতে পছন্দ করতাম, কিন্তু আমরা সঠিক সিদ্ধান্ত নিয়েছি কারণ বার্সেলোনা সবকিছুর ঊর্ধ্বে।

সম্পর্ক আগের মতো না থাকলেও মেসিকে শুভ কামনা জানিয়েছেন লাপোর্তা। এবার নিজেদের ইতিহাসের সেরা খেলোয়াড়কে প্রতিদ্বন্দ্বী হিসেবে মোকাবেলা করার প্রস্তুতি নিচ্ছেন তিনি, আমি তার শুভকামনা করি, আমি তাকে খুশি দেখতে চাই, সে তার প্রাপ্য। এখন হয়তো আমরা প্রতিদ্বন্দ্বী হব এবং প্রতিদ্বন্দ্বী হিসেবে আমাদের তার সঙ্গে মোকাবিলা করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ