Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

লেভা জাদুতে সুপার কাপ জিতল বায়ার্ন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২১, ১১:১৫ এএম

জার্মান সুপার কাপের ফাইনালে গতরাতে (মঙ্গলবার) সিগনাল ইদুনা পার্কে বরুশিয়া ডর্টমুন্ডকে ৩-১ গোলে হারিয়েছে বায়ার্ন হারিয়েছে বায়ার্ন মিউনিখ। এই জয়ে সুপার কাপের শিরোপা ধরে রাখল বাভারিয়ানরা। ম্যাচে বায়ার্নের হয়ে জোড়া গোল করেছেন রবার্ট লেভানডফস্কি। গোল পেয়েছেন থমাস মুলারও। ডর্টমুন্ডের একমাত্র গোলটি করেছেন মার্কো রয়েস।

ডর্টমুন্ডের সুযোগ ছিল গত মৌসুমের ফাইনাল হারের শোধ নেওয়া। এই বায়ার্নের কাছেই আর্লিং হালান্ডরা সেবার হেরেছিল ৩-২ গোলে। তবে গোল ব্যবধান ভিন্ন হলেও এবারও ম্যাচের ফল ব্যতিক্রম হলো না। আর তাতেই জার্মান সুপার কাপের ইতিহাসে টানা দ্বিতীয় শিরোপা জিতল বায়ার্ন। এই নিয়ে নবম শিরোপা জিতল জার্মানির এই ক্লাবটি।

ম্যাচে শুরু থেকেই বল দখলে এগিয়ে ছিল বরুশিয়া। ১৯ মিনিটে গোলের সুযোগও পেয়েছিল। তবে মার্কো রয়েসের শট দক্ষতার সঙ্গে ঠেকিয়ে দেন বায়ার্ন গোলরক্ষক ম্যানুয়েল নয়ার। বিরতির ১০ মিনিট আগে তো বায়ার্নের জালেই বল জড়িয়েছিল ডর্টমুন্ড। এবার বাধ সাধে অফসাইড। জার্মান ফরোয়ার্ড ইউসুফ মওকোকো ভুল করলেও ভুল করেননি লেভানডফস্কি। বিরতির ৪ মিনিট আগে ম্যাচের ডেডলক ভাঙেন এই পোলিশ তারকা। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান দ্বিগুণ করেন থমাস মুলার।

দুই গোলে পিছিয়ে পড়ে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় ডর্টমুন্ড। ৬৪ মিনিটে রয়েস গোল করে লড়াই জমিয়ে তোলে। তবে ৭৪ মিনিটে লেভা নিজের দ্বিতীয় গোল করলে ম্যাচ থেকে ছিটকে যায় ডর্টমুন্ড। ৩-১ ব্যবধানে ম্যাচ শেষ করে শিরোপা নিশ্চিত করে বায়ার্ন।

বল দখলে প্রায় সমানে সমানে লড়েছে বায়ার্ন-ডর্টমুন্ড। ম্যাচে বায়ার্নের ৫১ শতাংশ বল দখলের বিপরীতে ডর্টমুন্ডের বল দখল ছিল ৪৯ শতাংশ। অন্যদিকে ১৭ বার ডর্টমুন্ডের গোলমুখে শট নিয়েছে বায়ার্ন, আর ডর্টমুন্ড নিয়েছে ৮ বার। আক্রমণে তাই পরিষ্কার এগিয়ে ছিল লেভানডফস্কিরা। যেটি শেষ পর্যন্ত ম্যাচের ফল গড়ে দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ