Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কুমিল্লায় ১৬ দিনে করোনায় ১৪৯ জনের প্রাণহানি

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২১, ৬:১৯ পিএম

কুমিল্লায় করোনার থাবায় আক্রান্ত ও মৃত্যু গত তিন দিনে কিছুটা কমেছে। তবে ১ আগস্ট থেকে সোমবার (১৬ আগস্ট) পর্যন্ত মহামারি করোনায় আক্রান্ত হয়ে কুমিল্লায় ১৪৯ জনের প্রাণহানি ঘটেছে। আর এ সময়ে আক্রান্ত হয়েছেন ৮ হাজারের বেশি। ঈদের পর শুরু হওয়া সরকারি বিধিনিষেধের সময়টাতে কুমিল্লায় অন্যান্য সময়ের তুলনায় সবচে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। আবার মৃত্যুর ঘটনাও বেশি ঘটেছে ওই সময়টাতে।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানা গেছে, করোনা মহামারী শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত কুমিল্লায় ৮৬৯জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১ আগস্ট থেকে ১৬ আগস্ট পর্যন্ত ১৪৯ জনের মৃত্যু হয়েছে। যা আগের যে কোনো সময়ের চেয়ে বেশি। ১৬দিনের মধ্যে ৮ আগস্ট সর্বোচ্চ ১৬ জনের এবং ৫ আগস্ট ১৫ জনের, ৬ আগস্ট ১৪ জনের, ২ আগস্ট ১৩ মৃত্যু হয়েছে। মারা যাওয়া ১৪৯ জনের মধ্যে নারী ৭৪জন পুরুষ ৭৫জন। ১৬দিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৬ হাজার ৪৪৪ জন। আর আক্রান্ত ৮ হাজার ১১ জন।

কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসেন এ বিষয়ে বলেন, কুমিল্লাসহ সারা দেশে করোনার তৃতীয় ঢেউ শুরু হবে। এতে বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থাও ভেঙে পড়ার সম্ভাবনা রয়েছে। সাধারণ মানুষের মধ্যে এখনও সচেতনতা কম। বহু চেষ্টা করেও শতভাগ মাস্ক পরা নিশ্চিত হচ্ছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ