Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বড় জয়ে লিগ শুরু রিয়ালের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২১, ১০:০৫ এএম

প্রথমার্ধের ঢিলে ঢালা শুরুর পর দ্বিতীয়ার্ধের ৬২ মিনিটের মধ্যে তিন গোল করে আলাভেজকে এক প্রকার চেপে ধরে রিয়াল মাদ্রিদ। জোড়া গোল করে কার্লো আনচেলত্তির দলের সেরা খেলোয়াড় ছিলেন করিম বেঞ্জেমা। প্রত্যাবর্তনটাও দারুন ভাবে রাঙালেন কার্লো আনচেলত্তি।

শনিবার রাতে লা লিগায় আলাভেজের ঘরের মাঠে স্বাগতিকদের ৪-১ গোলে হারিয়ে দারুন ভাবে লিগ শুরু করল রিয়াল মাদ্রিদ। দলের হয়ে জোড়া গোল করেছেন ফ্রেঞ্চ তারকা করিম বেঞ্জেমা ও বাকি একটি করে গোল করেছেন নাচো ফার্নান্দেজ ও ভিনিসিয়াস জুনিয়র।

নতুন সিজনের শুরুতেই সার্জিও রামোস ও রাফায়েল ভারানের বিদায়ে কিছুটা ব্যাক ফুটে চলে যায় রিয়াল মাদ্রিদ। তবে আলাভেজের বিপক্ষে রামোস ও ভারানের অভাব মোটেও টের পেতে দেননি নাচো, মিলিতাও, আলাবারা। যদিও ম্যাচের প্রথমার্ধে খুব একটা সুবিধা করতে পারেনি রিয়াল মাদ্রিদ। বেশ কয়েকবার সুযোগ বানিয়েও আলাভেজের রক্ষণ ভাগ ভাঙ্গতে পারেনি বেঞ্জেমা, হ্যাজার্ডরা।

ম্যাচের ১৭ মিনিটে প্রথম সুযোগ আসে মাদ্রিদের সামনে। মদ্রিচের সাথে বল দেওয়া নেওয়া করে ডি বক্সের বাইরে থেকে ইডেন হ্যাজার্ডের বাকানো শট জাল খুজে পায়নি। ৩২ মিনিটে করিম বেঞ্জেমার প্রচেস্টাও সফলতার মুখ দেখেনি। ডি বক্সের মধ্য থেকে ফ্রেঞ্চ তারকার বাঁকানো শট সাইড বার ঘেষে বাইরে চলে যায়।

বিরতি থেকে ফিরেই রিয়াল মাদ্রিদকে লিড এনে দেন করিম বেঞ্জেমা। ইডেন হ্যাজার্ডের ফ্লিক থেকে দারুন এক ভলিতে বল জালে জড়ান এই ফ্রেঞ্চ স্ট্রাইকার। প্রতিপক্ষের মাঠে এক গোল যেন নিরাপদ মনে করছিল না লস ব্লাংকোসরা। তাই তো ৫৬ মিনিটে রিয়াল মাদ্রিদকে দ্বিতীয় গোল এনে দেন নাচো ফার্নান্দেজ। ক্রোয়েশিয়ান লুকা মদ্রিচের বাঁকানো ক্রসে নাচো সামনে এগিয়ে গিয়ে পা বাড়িয়ে বল ঠেলে দেন আলাভেজের জালে।

৬২ মিনিটে করিম বেঞ্জেমার অনবদ্য এক গোলে আলাভেজকে ম্যাচ থেকে ছিটকে দেয় মাদ্রিদ। ভার্লভারদের কাট ব্যাক থেকে বেঞ্জেমার শট আলাভেজের কিপার ঠেকিয়ে দিলেও ফিরতি বলে কোনাকুনি থেকে বল জালে পাঠিয়ে নিজের জোড়া গোল পূরণ করেন বেঞ্জেমা।খানিক সময় বাদেই ভুল করে বসেন মাদ্রিদ কিপার থিবো কোর্তুয়া। ডি বক্সের মধ্যে গুয়াদেত্তিকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি, স্পট কিক থেকে গোল করেন জোসেলু। সেই সাথে ম্যাচে ফেরারও আভাস দেয় স্বাগতিক আলাভেজ।

নব্বই মিনিট শেষে যোগ করা দুই মিনিটের মাথায় রিয়াল মাদ্রিদকে চতুর্থ গোল এনে দেন বদলি হিসেবে নামা ভিনিসিয়াস জুনিয়র। বাম পাশ থেকে ডেভিড আলাবার ক্রস দারুন ভাবে মাথা লাগিয়ে রিয়াল মাদ্রিদের বড় জয় নিশ্চিত করেন এই ব্রাজিলিয়ান।

২০০৮ সালের পর থেকে লা লিগার প্রথম ম্যাচে আর হারের মুখ দেখেনি রিয়াল মাদ্রিদ, নয় জয় এবং চার ড্রয়ে লিগ শুরু করেছে লস ব্লাংকোসরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ