Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যুদ্ধ চাই না, আগ্রাসন হলে চুপ থাকব না : হিজবুল্লাহ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২১, ১২:০৩ এএম

ইহুদিবাদী ইসরাইলকে হুঁশিয়ার করে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ বলেছে, আমরা তেল আবিবের সঙ্গে যুদ্ধ চাই না তবে লেবাননের মাটিতে কোনো রকমে আগ্রাসন হলে এই সংগঠন চুপ করে থাকবে না। লেবাননের আরবি ভাষার রেডিও চ্যানেল আল-নূরকে দেয়া এক সাক্ষাৎকারে হিজবুল্লাহর উপমহাসচিব শেখ নাঈম কাসেম একথা বলেন। শুক্রবার দেয়া ওই সাক্ষাৎকারে তিনি বলেন, লেবাননের জনগণের ভরসা ছিল যে, হিজবুল্লাহ সবসময় তাদের পাশে থাকবে। জনগণের এই প্রত্যাশা পূরণে ও সহযোগিতার ব্যাপারে হিজবুল্লাহ সমস্ত রকমের চেষ্টা চালাবে। কয়েকটি গোষ্ঠী লেবাননে আমেরিকা ও পশ্চিমা দেশগুলোর আধিপত্য প্রতিষ্ঠার চেষ্টা করছে বলেও তিনি অভিযোগ করেন। শেখ নাঈম কাসেম বলেন, হিজবুল্লাহ এই ষড়যন্ত্র বাস্তবায়ন করতে দেবে না। দক্ষিণ লেবাননে সম্প্রতি ইহুদিবাদী ইসরাইল আগ্রাসন চালালে তার বিরুদ্ধে হিজবুল্লাহর রকেট হামলার কথা উল্লেখ করে নাঈম কাসেম বলেন, সুনির্দিষ্ট নির্দেশনার ভিত্তিতেই ইসরাইলকে এই জবাব দেয়া হয়েছে। হিজবুল্লার উপমহাসচিব স্পষ্ট করে বলেন, ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ কখনো জনগণকে মানবঢাল হিসেবে অথবা রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করবে না। হিজবুল্লাহ যখন কোনো সিদ্ধান্ত নিতে চায় তখন অত্যন্ত আন্তরিকতার সাথে গভীর মনোযোগ দিয়ে সে সিদ্ধান্ত নেয়। এর এক সপ্তাহ আগে হিজবুল্লাহ মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছিলেন, ইসরাইলি বিমান হামলার জবাবে তার সংগঠনের যোদ্ধারা রকেট হামলা চালিয়েছে এবং এর মাধ্যমে তেল আবিবকে এই বার্তা দেয়া হয়েছে যে, যেকোন হামলার বিরুদ্ধে হিজবুল্লাহ পাল্টা হামলা চালাতে প্রস্তুত। আল-নূর রেডিও।



 

Show all comments
  • Mohammad Sizan ১৫ আগস্ট, ২০২১, ১২:৪১ এএম says : 0
    এরাও ইরানের মত বড় বড় গল্প দিয়ে মিডিয়ায় আসে। ইহুদীরা প্রতিদিনই ফিলিস্তিন কে ধংস করে দিচ্ছে সেটা প্রতিরোধের কোন ব্যাবস্থা নেই।
    Total Reply(0) Reply
  • MD Rakib ১৫ আগস্ট, ২০২১, ১২:৪১ এএম says : 0
    একেবারে সঠিক কথা।
    Total Reply(0) Reply
  • H M Abdullah ১৫ আগস্ট, ২০২১, ১২:৪২ এএম says : 0
    এগুলা সব ইহুদি আর শিয়াদের সাজানো নাটক।
    Total Reply(0) Reply
  • Md. Rafiquzzaman ১৫ আগস্ট, ২০২১, ১২:৪৩ এএম says : 0
    মুনাফিক কিছু আরব শাষকদের কারনে দখলদার ইসরাইলকে মুসলমানরা উপযুক্ত জবাব দিতে পারছে না।
    Total Reply(0) Reply
  • Jui Labonno ১৫ আগস্ট, ২০২১, ১২:৪৪ এএম says : 0
    হিজবুল্লাহ স্যালুট তোমাদের সাহসী সন্তানদের আমাদের বুকে এরকম শত শত বোমা হাজার লক্ষ বুলেট মেরেছে এই জাতি আর জাতিসংঘ এটা তো শুধু তাদের জন্য তৈরি হয়েছে আমাদের জন্য নয় যত নিষেধাজ্ঞা মুসলিমের জন্য। জাতিসংঘ লেবাননকে হুঁশিয়ারি দিল আমাদের বোঝা বহন করার ক্ষমতা নেই
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ দলিলুর রহমান ১৫ আগস্ট, ২০২১, ১২:৫১ এএম says : 0
    তোমরা চাঁপা বাজ,তোমাদের দরকার তালেবানদের কাছে শিক্ষা নেওয়া। হিজবূললাহ সংগঠন সারা জীবন চাঁপা বাজি করে করে সব শেষ করে দিলেন,আসলে এরা মৃত্যু কে ভয় করে,আপনারা দেখেন তালেবানরা কাউকে ভয় করে না,তারা শুধু আল্লা কে ভয় করে।
    Total Reply(0) Reply
  • Majharul Islam ১৫ আগস্ট, ২০২১, ৬:৪১ এএম says : 0
    ইসৱাইলকে উচিত শিক্ষা দেওয়া দৱকাৱ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ