Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

ব্রুনো ফার্নান্দেজের হ্যাটট্রিকে ইউনাইটেডের বড় জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২১, ৭:৫৩ পিএম

পঞ্চাশ বছর আগে সর্বশেষ প্রিমিয়ার লিগে প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিলো লিডস ইউনাইটেড ও ম্যানচেস্টার ইউনাইটেড। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ে সেবার ওল্ড ট্রাফোর্ডে রেড ডেভিলদের স্তব্ধ করে দিয়ে জয় নিয়ে আসর শুরু করেছিল লিডস। পাঁচ দশক পর সেই হারে মধুর প্রতিশোধ নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

ইংলিশ প্রিমিয়ার লিগে ২০২১-২২ মৌসুমের শুরুর ম্যাচ বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে ওলে গানারের দল। আজ (শনিবার) আসরের প্রথম ম্যাচে ঘরের মাঠে মার্সেলো বিয়েলসার লিডস ইউনাইটেডকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে রেড ডেভিল।

ওল্ড ট্রাফোর্ডে স্বাগতিক দলের একচেটিয়া জয়ে হ্যাট্রিক করে বড় অবদান রাখেন ব্রুনো ফার্নান্দেজ। প্রিমিয়ার লিগের ইতিহাসের মাত্র সপ্তম ও প্রথম ম্যান ইউনাইটেড ফুটবলার হিসেবে এক ম্যাচে চার অ্যাসিস্ট করে পুরো ম্যাচে রেড ডেভিলদের আক্রমণে নেতৃত্ব দেন ফরাসি তারকা পল পগবা। ইউনাইটেডের হয়ে বাকি গোল দুটো করেন ম্যাসন গ্রিনউড ও ফ্রেড। লিডস ইউনাইটেডের একমাত্র গোলটি করেন ডিফেন্ডার লুকে আইলিং।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ