Inqilab Logo

মঙ্গলবার, ০৪ জুন ২০২৪, ২১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত সহকর্মীর স্ত্রীকে চাকরি দিলেন আরএমপি কমিশনার

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২১, ৬:২১ পিএম

সড়ক দুর্ঘটনায় নিহত কনস্টবলের স্ত্রীর চাকুরীর ব্যবস্থা করে দিয়ে মানবিক এক দৃষ্টান্ত স্থাপন করলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) কমিশনার মো. আবু কালাম সিদ্দিক। শনিবার আরএমপি সদর দপ্তরে নিহত কনস্টেবল কামাল পারভেজের স্ত্রী মোছা. মাহফুজা খাতুনকে আল-আকসা ডেভেলপার্স (প্রা.) লিমিটেড কোম্পানিতে ম্যানেজমেন্ট ট্রেইনী পদে চাকুরীর নিয়োগপত্র প্রদান করা হয়। এসময় পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক, আল-আকসা ডেভেলপার্স (প্রা.) লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান কাজী, মহানগর কৃষকলীগ নেতা আশিকুর রহমান শাওন প্রমুখ উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কনস্টবল কামাল পারভেজ রাজশাহী মেট্রোপলিটন পুলিশের একজন পুলিশ সদস্য ছিলেন। তিনি গত ২২ মার্চ ২০২০ সড়ক দুর্ঘটনায় গুরুত্বর আহত হয়ে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। পরবর্তীতে ২৬ মার্চ তিনি মৃত্যুবরণ করেন।

পরিবারের উপার্জনক্ষম একমাত্র সদস্যকে হারিয়ে তার স্ত্রী মাহফুজা শিশু সন্তান ও পরিবার নিয়ে এই বৈশ্বিক মহামারিতে চরম সঙ্কটের মধ্যে পড়েন। মানবিক বিপর্যয় নেমে আসে তার উপর। তার এই অসহায়ত্বের কথা জেনে আরএমপি’র পুলিশ কমিশনার কামাল পারভেজের স্ত্রী-সন্তানের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেন। আপদকালীন সংকট মোকাবেলার জন্য আর্থিক অনুদানও প্রদান করেন তিনি। পরবর্তীতে পুলিশ কমিশনার তাঁর একান্ত মানবিক উদ্যোগে মৃত কনস্টবল কামাল পারভেজের স্ত্রীকে যোগ্যতানুযায়ী চাকুরীর জন্য বিভিন্ন প্রতিষ্ঠানের নিকট আহ্বান জানান।

পুলিশ কমিশনারের মানবিক আহ্বানে সাড়াদিয়ে আল-আকসা ডেভেলপার্স (প্রা.) লিমিটেড মৃত কনস্টবলের স্ত্রীকে তাদের কোম্পানিতে চাকুরী প্রদানে আগ্রহ প্রকাশ করেন। চাকরির নিয়োগপত্র হাতে পেয়ে অসহায় এই নারী আরএমপি পুলিশ কমিশনার ও আল-আকসা ডেভেলপার্স (প্রা.) লিমিটেডসহ সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ