Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বাড়ির পাশের খাল থেকে সেই শিশুর লাশ উদ্ধার

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২১, ৭:৩৪ পিএম

নিখোঁজ ১৯ দিনের শিশু রাবেয়া বসরীর লাশ বাড়ীর পাশের খাল থেকে শুক্রবার দুপুরে উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় ঘুমন্ত রাবেয়া বসরী নিখোঁজ হলে এলাকায় তোলপাড় শুরু হয়। কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন টনকী ইউনিয়নের বাইড়া গ্রামে এ মর্মান্তিক ঘটনা ঘটে। পুলিশ ময়না তদন্তের জন্য ওই শিশুর লাশ শুক্রবার বিকেলে কুমেক হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।

খোঁজ নিয়ে জানা যায়, প্রবাসী মুজিবুর রহমানের একমাত্র সন্তান রাবেয়া বসরী ঘুমিয়ে গেলে তার মা রহিমা আক্তার রত্না বৃহস্পতিবার সকাল আনুমানিক সাড়ে ৯টায় কাপড়-চোপড় ধুতে ঘরের পাশের টিউবওয়েলে যায়। আনুমানিক ১০ মিনিট পরে ঘরে ফিরে এসে দেখে ঘুমন্ত রাবেয়া বসরী নেই। পরিবারের অন্য সদস্যরা ওইদিন সকালেই বাড়ির পাশের জমিতে কাজ করতে যায়। দিনভর বিভিন্ন স্থানে হন্যে হয়ে খোঁজাখুজি করে শিশুটির সন্ধান না পেয়ে বৃহস্পতিবার রাতেই ওই শিশুর মা বাদী হয়ে বাঙ্গরা বাজার থানায় অভিযোগ দেন। খবর পেয়ে রাতেই মুরাদনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবিদুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন। অনেক খোঁজাখুজির পর শুক্রবার দুপুরে বাড়ির উত্তর পাশের খালে এলাকাবাসী নিখোঁজ রাবেয়া বসরীর লাশ ভাসতে দেখে। তখন খাল থেকে শিশুটির লাশ তুলে বাড়ির ওঠানে আনা হলে স্বজনদের আর্ত চিৎকারে আকাশ ভারী হয়ে ওঠে। একমাত্র কন্যা সন্তানকে হারিয়ে মা রহিমা আক্তার রত্না বার বার মূর্ছা যাচ্ছেন।

শিশুটির দাদা বাচ্চু মিয়া বলেন, আমার প্রবাসী ছেলে মুজিবুর রহমানের একমাত্র সন্তান রাবেয়াকে নিয়ে আমরা খুব আনন্দে দিন কাটাতাম। অনেক বছর পরে পরিবারে নতুন অতিথির আগমনে আমাদের মধ্যে আনন্দের কমতি ছিল না। শেষ বয়সে এমন মর্মান্তিক বিষয় মেনে নিতে পারছি না। এমন সর্বনাশ কে করলো গো বলে তিনি কান্নায় ভেঙ্গে পড়েন।

বাঙ্গরা বাজার থানার ওসি কামরুজ্জামান তালুকদার বলেন, নিখোঁজ রাবেয়ার লাশ শুক্রবার দুপুরে বাড়ীর পাশের খাল থেকে উদ্ধার করা হয়েছে। ময়না তদন্তের জন্য লাশ কুমেক হাসপাতাল মর্গে প্রেরণ করেছি। উক্ত বিষয়ে মামলা প্রক্রিয়াধীন। শিশুটির মৃত্যু রহস্য উদঘাটনে কাজ করে যাচ্ছি।



 

Show all comments
  • মোঃ আকতার হোসেন মীর ১৩ আগস্ট, ২০২১, ৯:৩৭ পিএম says : 0
    এই মেয়েটির হত্যা কারী কারবালায় হযরত হোসাইন (রাঃ) কে হত্যাকারী সীমারের মত জগন্য খারাপ ।ওকে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হোক ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ