Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রূপসায় মসজিদ-মন্দিরে হামলাকারীদের শাস্তির দাবি ইসলামী আন্দোলনের

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২১, ৮:২৯ পিএম

গত ৭ আগষ্ট বিকেলে রূপসা উপজেলার শিয়ালি গ্রামের ন্যক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বুধবার ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগরীর পক্ষ হতে বিবৃতি দেয়া হয়েছে। বিবৃতিতে রূপসায় মসজিদ ও মন্দিরে হামলা, দোকানপাট ভাংচুর, ইমাম সাহেবকে মারধর করার মত এমন ন্যক্কারজনক ঘটনায় সঠিক তদন্ত পূর্বক প্রকৃত দোষীদেরকেই শাস্তির দাবি জানানো হয়। সেই সাথে কোন নিরীহ মানুষকে যাতে হয়রানীর শিকার হতে না হয়, সেদিকে প্রশাসনকে লক্ষ্য রাখার আহবান জানানো হয়েছে।

বিবৃতিতে তারা আরো উল্লেখ করেন, পূর্বে এরকম ঘটনা ঘটেছে, যা পরবর্তীতে দেখা গেছে নিজেরাই এই ঘটনার সাথে জড়িত ছিল। সেজন্য এই ঘটনাটি অন্যদিকে যাতে প্রবাহিত না হয় এজন্য প্রকৃতভাবে যারা এর সাথে জড়িত তাদেরকে রাষ্ট্রীয় আইনে গ্রেপ্তার করে শাস্তি দিতে হবে। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনতে হবে। আমরা সম্প্রীতিতে বিশ্বাস করি, কোনো সংঘাত নয়।

বিবৃতিদাতারা হলেন নগর সভাপতি মুফতি আমানুল্লাহ, নগর সহ সভাপতি মাওঃ মোজাফ্ফার হোসাইন, মুফতী মাহবুবুর রহমান, সেক্রেটারী শেখ মোঃ নাসির উদ্দিন, জয়েন্ট সেক্রেটারী মাওঃ ইমরান হোসাইন, সাংগঠনিক সম্পাদক মাওঃ দ্বীন ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক মোঃ সাইফুল ইসলাম, প্রচার ও দাওয়াহ্ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান, মোঃ ফেরদাউস গাজী সুমন, মাওলানা আব্বাস আমিন, মোঃ মঈন উদ্দিন ভূইয়া, আলহাজ্ব মোঃ মোমিনুল ইসলাম, মোল্লা রবিউল ইসলাম তুষার, মুফতী শেখ আমীরুল ইসলাম, আলহাজ্ব মোঃ জাহিদুল ইসলাম, মাওঃ শায়খুল ইসলাম বিন হাসান, এ্যাডভোকেট মোঃ কামাল হোসেন, আলহাজ্ব মোঃ আমজাদ হোসেন, আলহাজ্ব হাফেজ আব্দুল লতিফ, আলহাজ্ব আবু তাহের, মুক্তিযোদ্ধা জিএম কিবরিয়া, আলহাজ্ব সরোয়ার হোসেন বন্দ, আলহাজ্ব আব্দুস সালাম, নির্বাহী সদস্য শেখ হাসান ওবায়দুল করীম, মাওঃ হাফিজুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ