Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শুক্রবার ঢাকায় আসছেন জেমি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২১, ৭:৪৭ পিএম

বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাই পর্ব শেষে নিজ দেশ ইংল্যান্ডে ছুটি কাটাতে গিয়েছিলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ব্রিটিশ প্রধান কোচ জেমি ডে। ছুটি কাটিয়ে লন্ডন থেকে শুক্রবার ঢাকায় ফিরে আসছেন তিনি। তথ্যটি বুধবার নিশ্চিত করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ।

আগামী মাসের ফিফা উইন্ডোতে জাতীয় দল প্রীতি ম্যাচ খেলবে এটা নিশ্চিত। তবে কোন দেশের বিপক্ষে এবং ম্যাচ ঘরের মাঠে কিনা, তা এখনো নিশ্চিত করেনি বাফুফে। এ প্রসঙ্গে সোহাগ বলেন, ‘শুক্রবার বিকালে জাতীয় দল কমিটির জরুরি সভা আছে। ওই সভায় সবকিছু চূড়ান্ত হবে। কোন দলের সঙ্গে ম্যাচ হবে, খেলা দেশেই নাকি বিদেশে হবে। সবকিছুই বলতে পারবো এ সভার পর। ছুটি কাটিয়ে এদিনই ঢাকায় ফিরে আসবেন জাতীয় দলের প্রধান কোচ জেমি ডে।’

তিনি যোগ করেন, ‘দেশে বা বিদেশে যেখানেই খেলি না কেন আমাদের করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনা করেই প্রীতি ম্যাচ খেলতে হবে। এখন পর্যন্ত ধরে নিচ্ছি বাইরের গিয়েই ম্যাচ খেলতে হবে। শুক্রবারের সভায় কেবল সেপ্টেম্বরের ফিফা উইন্ডোর ম্যাচই নয়, অক্টোবরের সাফ চ্যাম্পিয়নশিপ এবং নভেম্বরের উইন্ডোর বিষয়েও আলোচনা করে কাজ গুছিয়ে রাখবো।’

এদিকে ৩০ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বরের উইন্ডোতে ম্যাচ খেলার জন্য ১৪ দেশকে চিঠি দিয়েছে বাফুফে। তারা শুক্রবারের মধ্যে দল চূড়ান্ত করে জাতীয় দলের বাকি কার্যক্রমগুলো ঠিক করবে। কোচ জেমি ঢাকায় এসে বাংলাদেশ প্রিমিয়ার লিগের বাকি ম্যাচগুলো দেখে জাতীয় দলের জন্য খেলোয়াড় নির্বাচন করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ