Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

৩০ মিনিটেই শেষ পিএসজির মেসির ৩০ নম্বর জার্সি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২১, ৪:৪৬ পিএম

সব জল্পনা-কল্পনার অবসান, শেষ হয়েছে অপেক্ষা। পাঁচ দিনের ব্যবধানে আমূল বদলে যাওয়া প্রেক্ষাপটে লিওনেল মেসি এখন পিএসজির খেলোয়াড়। কাল আনুষ্ঠানিকভাবে বার্সেলোনার থেকে প্যারিস সেন্ট জার্মেইঁয়ের (পিএসজি) হয়ে গেলেন মেসি। শেষ হলো ২১ বছরের কাতালান–অধ্যায়, বার্সার হয়ে মেসির পথচলা। প্যারিসে নেমেই পিএসজির হয়ে চুক্তি সেরে ফেলেছেন আগামী দুই বছর এ ক্লাবের জার্সি গায়েই ইউরোপ মাতাবেন তিনি।

গত ২১ বছর ধরে বার্সেলোনার হয়ে খেলেছেন ১০ নম্বর জার্সি পরে। আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে ১০ নম্বর জার্সিকে নিয়ে গেছেন এক অনন্য উচ্চতায়। কিন্তু নতুন ক্লাবে পেয়েছেন ৩০ নম্বর জার্সি। স্প্যানিশ পত্রিকা মার্কার মতে, নতুন ক্লাব পিএসজিতে লিওনেল মেসিকে নিজের ‘১০’ নম্বর জার্সির জন্যও প্রস্তাব দেন বন্ধু নেইমার।ছবিঃ ইন্টারনেটতবে মেসি সেই প্রস্তাব নাকচ করে দেন মেসি। বার্সেলোনার হয়ে প্রথমে ‘১৯’ নম্বর যে জার্সিটি পড়েছিলেন মেসি, পিএসজিতে সেটিও পরতে পারছেন না। তিনি। কেননা, ফরাসি ক্লাবটির ‘১৯’ নম্বর জার্সিটি এখন পরে আছেন মেসির স্বদেশী পাবলো সারাবিয়া।

অবশেষে মৌরিচিও পচিত্তিনো দল মেসিকে শুরুতে ‘৩০’ নম্বর জার্সিতেই উপস্থাপন করে। বার্সেলোনার হয়ে প্রথম দুই মৌসুমে ‘৩০’ নম্বর জার্সিটি পরেছিলেন মেসি। বর্তমানে পিএসজিতে এই জার্সিটি পরছেন চতুর্থ গোলরক্ষক আলেক্সান্ডার লেটেলিয়ার। ফরাসি লিগে ‘৩০’ নম্বর জার্সিটি শুধু গোলরক্ষকদের জন্যই বরাদ্ধ ছিলো। গতকাল লীগ ওয়ানের নিয়ম বদলে ফেলেই এখন মেসিকে ‘৩০’ নম্বর জার্সি দিয়েছে পিএসজি।আনুষ্ঠানিক ঘোষণা আসার পর বিক্রির জন্য মেসির জার্সি তোলা হয় পিএসজির অনলাইনে। শুরু থেকেই বিক্রির ধুম পড়ে যায়। শেষ হতে লেগেছে আধা ঘণ্টা মাত্র। এমনকি অনেকে দ্বিগুণ মূল্য দিয়েও কিনতে নিচ্ছে প্রিয় খেলোয়াড়ের জার্সি। ১৫৭.৯৯ ইউরোতে মূল্য নির্ধারণ হওয়া প্রতিটি জার্সি বাংলাদেশি মুদ্রায় ১৫ হাজার ৭২০ টাকা।

এমনিতে পিএসজির খেলোয়াড়দের জার্সি মূল্য ১০৭.৯৯ ইউরো। যা বাংলাদেশি মুদ্রায় ১০ হাজার ৭৪৫ টাকা। তাছাড়া নেইমার, কিলিয়ান এমবাপে, সার্জিও রামোসদের জার্সির মূল্যও ১০৭.৯৯ ইউরোতে বিক্রি হচ্ছে। যদিও দলটির গোলরক্ষকদের জার্সি মূল্য ১১৭.৯৯ ইউরো বা ১১ হাজার ৭৪০ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ