Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সন্ধ্যা সাতটায় প্যারিসে পৌঁছাবেন মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২১, ৬:৪৩ পিএম

বার্সেলোনা বিমানবন্দর থেকে ধারণ করা মেসির একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওআইসি স্পোর্টস। যেখানে দেখা যায়, তিন ছেলে সিরো, মাতেও ও থিয়েগো মেসি এবং স্ত্রী আন্তেনেল্লো রোকুজ্জোকে নিয়ে একটি কালো গাড়ি থেকে নামছেন লিওনেল মেসি। পরে দেখা যায় তাদের সঙ্গে আছেন মেসির বাবা ও তার অ্যাজেন্ট জর্জে মেসিও।

এরআগে মেসির পিএসজিতে যাওয়ার খবর নিশ্চিত করেন ক্রীড়া সাংবাদিক ও ট্রান্সফার বিশেষজ্ঞ ফ্যাব্রিসিও রোমানো। মঙ্গলবার তিনি বলেন, ‘বার্ষিক ৩৫ মিলিয়ন ইউরো বা প্রায় সাড়ে তিনশ কোটি টাকা বেতনে পিএসজিতে যোগ দিচ্ছেন মেসি। বার্সেলোনার সঙ্গে সর্বশেষ চুক্তিতে বার্ষিক ৭১ মিলিয়ন ইউরো বেতন পেতেন তিনি।’

এর আগে ২১ বছরের সম্পর্কের অবসান ঘটিয়ে মেসিকে ছাড়ার ঘোষণা দেয় বার্সেলোনা। তারা জানায়, নতুন চুক্তির জন্য প্রস্তুত দুই পক্ষই। কিন্তু তাতে বাধা হয়ে দাঁড়ায় লা লিগার অবকাঠামোগত বাধ্যবাধকতা। পরে সংবাদ সম্মেলনে এসে সেটি ব্যাখ্যা করেন ক্লাবটির প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা। জানা যায়, পুরোপুরি আর্থিক কারণেই বার্সেলোনার সঙ্গে চুক্তি নবায়ন করা যাচ্ছে না। ২৫ মিলিয়ন ইউরো বেতন প্রস্তাব দেওয়ার জন্য বার্সার কমাতে হতো ১০০ মিলিয়ন ইউরোর বেতন! মেসিকে নতুন চুক্তি দিতে হলে বেতন কমাতে হতো অন্য খেলোয়াড়দের। এটা সহজ নয় কারণ তাদের সঙ্গে চুক্তি স্বাক্ষর করা আছে!

মেসিকে ধরে রাখার জন্য শেষবারও প্রাণান্তকর চেষ্টা চালিয়েছে বার্সেলোনা। কিন্তু, যাদেরকে ‘গুডবাই’ বলে দিয়ে এসেছেন, সেখানে আর ফিরে যাচ্ছেন না মেসি।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কাও জানিয়েছিল, পিএসজির সঙ্গে চুক্তি হয়ে গেছে মেসির। এখন শুধু আনুষ্ঠানিক ঘোষণাই বাকি। খুব দ্রুতই ঘোষণা চলে আসবে। এর মধ্যে যা জানা যাচ্ছে, প্যারিসের ক্লাবটির সঙ্গে দুই বছরের চুক্তি করেছেন মেসি।

এইতো মাস ছয়েক আগেও চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে লিওনেল মেসিদের দুয়ো দিয়েছিল পিএসজির সমর্থকরা। মাঠে নানা ধরনের কটূক্তি লিখিত ব্যানার-ফেস্টুন নিয়ে হাজির হয়েছিলেন তারা। সেই সমর্থকরাই এখন মেসিকে স্বাগত জানাতে অপেক্ষা করছেন।

লিওনেল মেসি আসছেন ফ্রান্সে, যোগ দেবেন প্যারিসিয়ান শিবিরে। এ খবর জেনে গেছে পুরো প্যারিস শহর। পার্ক দ্য প্রিন্সেস থেকে শুরু করে আইফেল টাওয়ার, এয়ারপোর্ট লোকে লোকারণ্য হয়ে আছে। সবার স্বপ্ন এক নজর কাছ থেকে দেখতে চান ক্ষুদে এই ফুটবল জাদুকরকে। মেসির আগমনকে ঘিরে উৎসবের নগরী এখন প্যারিস।

বার্সেলোনা থেকে বিদায় নিয়েছেন সময়ের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি। বার্সায় দীর্ঘ দিন ধরে ১০ নম্বর জার্সিটি পরে আসছিলেন তিনি। মেসির বিদায়ে এ জার্সি কে পরবেন এখন? আজ (মঙ্গলবার) স্প্যানিশ দৈনিক মার্কা জানিয়েছে, এ জার্সি অধরাই থাকবে আপাতত। লা লিগায় যেহেতু জার্সি তুলে রাখার নিয়ম নেই, তাই এটিকে একেবারে অবসরেও পাঠিয়ে দেওয়া হচ্ছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ