Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পল্লী চিকিৎসকের চেম্বারে পিস্তল ঠেকিয়ে চাঁদাবাজির সেই অস্ত্রবাজ গ্রেফতার

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২১, ৮:৪৩ পিএম

কুমিল্লার তিতাস উপজেলার মজিদপুর ইউনিয়নের শাহপুর শান্তির বাজারে পল্লী চিকিৎসক সামসুল হুদার চেম্বারে ঢুকে পিস্তল ঠেকিয়ে চাঁদাবাজির ঘটনার ১৪ ঘন্টার মধ্যে পুলিশ অভিযান চালিয়ে অস্ত্রবাজ ও সন্ত্রাসী সাগরকে (৩৫) গ্রেফতার করেছে।

সোমবার (৯ আগস্ট) ভোর সাড়ে ৫টার দিকে রাজধানী ঢাকার ডেমরা থানার মাতুয়াইল এলাকার বহুতল ভবনের একটি ফ্ল্যাট থেকে পুলিশ তালিকাভুক্ত চিহ্নিত সন্ত্রাসী সাগরকে গ্রেফতার করে। সে তিতাস উপজেলার শাহপুর গ্রামের হাজী শামসুল হক ওরফে হাবুল বেপারীর পুত্র।

সোমবার বিকেল ৬ টায় গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ে অনুষ্ঠিত প্রেসব্রিফিংয়ে পুলিশ সুপার ফারুক আহমেদ বলেন,গত রবিবার বিকেলে পল্লী চিকিৎসক সামসুল হুদার চেম্বারে ঢুকে সন্ত্রাসী সাগর পিস্তল ঠেকিয়ে দুই লাখ টাকা চাঁদা দাবী করে। এসময় ওই চিকিৎসক তাকে ৩৯ হাজার টাকা দেয়। বাকী টাকার জন্য সন্ত্রাসী সাগর অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে চলে যায়।

ওইদিনই পল্লী চিকিৎসক তার জানমালের নিরাপত্তা ও সন্ত্রাসী সাগরের চাঁদাবাজির ঘটনার প্রতিকার চেয়ে নিজের ফেসবুক আইডিতে তার চেম্বারের সিসিটিভিতে পিস্তল নিয়ে চাঁদাবাজির ধারণকৃত ভিডিও ফুটেজ সম্বলিত একটি পোষ্ট আপলোড দিয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

পুলিশ সুপার বলেন, বিষয়টি আমার নজরে আসার পর তাৎক্ষণিক ঘটনাটির বিষয়ে খোঁজ নিয়ে অস্ত্রধারী সন্ত্রাসীকে গ্রেফতারের নির্দেশ দিই।

তিনি বলেন, মুরাদনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আবিদুর রহমানের নেতৃত্বে ঘটনার মাত্র চৌদ্দ ঘন্টার মধ্যে ডিবি ও তিতাস থানা পুলিশের যৌথ অভিযানে ঢাকার মাতুয়াইল এলাকার একটি ফ্ল্যাট থেকে সন্ত্রাসী সাগরকে গ্রেফতার এবং তার স্বীকারোক্তিতে দুই রাউন্ড গুলিসহ পিস্তলটি উদ্ধার করা হয়।

পুলিশ সুপার বলেন, সে পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী। তার বিরুদ্ধে অস্ত্র, চাঁদাবাজি, সন্ত্রাসী কর্মকান্ডের মোট ১৯টি মামলা আদালতে বিচারাধীন রয়েছে।

প্রেসব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) কাজী আবদুর রহীম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) এম তানভীর আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) নাজমুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (মুরাদনগর সার্কেল) মীর আবিদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আফজাল হোসেন, ডিআইও-ওয়ান মাঈন উদ্দীন খানসহ অন্যান্য পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ