Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পুরোহিত কর্তৃক নয় বছরের মেয়েকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে দিল্লিতে বিক্ষোভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২১, ১০:১৩ পিএম

ভারতের একটি শহরের শ্মশানে নয় বছরের এক কিশোরীকে ধর্ষণ ও হত্যার ঘটনায় ভারতের রাজধানীতে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এই ঘটনা দিল্লির যৌন অনাচারকে ব্যাপকভাবে সামনে এনেছে, যেখানে গত বছর প্রতি পাঁচ ঘণ্টায় একজন মহিলাকে ধর্ষণ করা হয়েছিল।–নিউ ইয়র্ক টাইম, আরএফআই

মেয়েটির মা পুলিশকে জানিয়েছেন, তার মেয়ে দক্ষিণ-পশ্চিম দিল্লিতে তাদের বাড়ির কাছে পাবলিক শ্মশানে রবিবার পানি আনতে গিয়েছিল। যেখানে তাকে ধর্ষণ ও হত্যা করা হয় এবং একটি চিতায় পুড়িয়ে মারা হয় বলে অভিযোগ। মহিলার অভিযোগ, তাকে চারজন পুরুষ শ্মশানে ডেকে নিয়ে এসেছিল এবং বলেছিল যে, পুলিশকে যদি শিশুর মৃত্যুর খবর দেয়া হয়, তাহলে ডাক্তাররা ময়নাতদন্তের মাধ্যমে তার মেয়ের অঙ্গ চুরি করবে।

মহিলার দাবি, অভিযুক্তদের আমার মেয়ের মতো একইভাবে পুড়িয়ে ফেলা উচিত। পুলিশ কর্মকর্তারা একটি শ্মশানে পুরোহিত এবং তিনজনকে গ্রেপ্তার করার পর তাদের বিরুদ্ধে ধর্ষণ ও হত্যার অভিযোগ আনার পর স্থানীয় গণমাধ্যমকে বলেন। স্থানীয় পুলিশ প্রধান ইঙ্গিত প্রতাপ সিংহ বলেন, উদ্ধারকৃত শরীরের অংশ শিশুটির মৃত্যুর কারণ নির্ধারণের জন্য অপর্যাপ্ত কিন্তু ঘটনার সাথে সংযুক্ত গোয়েন্দারা ঘটনাস্থল থেকে ফরেনসিক সূত্র সংগ্রহ করেছে। সন্দেহভাজনরা দাবি করেন যে, পানিতে মেশিন ব্যবহার করার সময়, বিদ্যুতের চাপে ভুক্তভোগী মারা গেছেন। কিন্তু অফিসার সিং বলেন, আটককৃত ব্যক্তিরা মিথ্যা শনাক্তকারীর মাধ্যমে তদন্তের গতি অন্যদিকে নেয়ার চেষ্টা করছে।

বিজেপির দীর্ঘদিনের সমালোচক দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেওজরিওয়াল অভিভাবকদের ১১,৫০০ ইউরো নগদ প্রদান করেছিলেন। কেজরিওয়াল বুধবার সাংবাদিকদের বলেন, আমার দিল্লি সরকার সেরা আইনজীবীদের নিয়োগ দেবে যাতে অপরাধীরা তাদের অপরাধের জন্য অর্থদন্ড দেয় এবং ছাড়া না পায়। তিনি হিন্দিতে এক টুইট বার্তায় জানান, আমি ন্যায়বিচারের জন্য এই লড়াইয়ে পরিবারকে সাহায্য করার জন্য যথাসাধ্য চেষ্টা করব এবং তিনি কেন্দ্রীয় সরকারকে নগর পুলিশ বাহিনী গঠনের আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ