Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্রে সাইটসিয়িং বিমান বিধ্বস্ত, নিহত ৬

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২১, ৩:০৬ পিএম

যুক্তরাষ্ট্রের আলাস্কায় একটি সাইটসিয়িং বিমান বিধ্বস্ত হয়ে অন্তত ৬ জন নিহত হয়েছে। মার্কিন কোস্টগার্ড জানিয়েছে, ওই বিমানে আরোহী ছয়জন ছিল। এই দুর্ঘটনায় তারা সবাই নিহত হয়েছেন। খবর আল জাজিরার।

কোস্টগার্ড এবং ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন জানিয়েছে, কেটচিকান শহরের কাছে মিস্টি জোর্ড ন্যাশনাল মনুমেন্টের কাছে বিমানটি বিধ্বস্ত হয়। এর আগে সেটি জরুরি অ্যালার্ট সক্রিয় হয়ে ওঠে।

বৃহস্পতিবার সকাল ১১টার দিকে ওই দুর্ঘটনা ঘটে। পরে একটি হেলিকপ্টার কোম্পানি জানায়, তারা বিমানটির ধ্বংসাবশেষ দেখেছে। এরপর কোস্টগার্ডের সদস্যরা বেলা ২টা ৪০ মিনিটের দিকে বিমানে ধ্বংসাবশেষ উদ্ধার করে।

আলাস্কার স্টেট ট্রুপার এক বিবৃতিতে জানিয়েছে, আলো স্বল্পতার এবং খারাপ আবহাওয়ার কারণে আকাশ থেকে উদ্ধার অভিযান চালানোর কাজ কিছুটা ব্যর্থ হয়েছে।

তারা জানিয়েছে, কোস্টগার্ডের একটি হেলিকপ্টার থেকে দুজন উদ্ধারকারী সাঁতারুকে ঘটনাস্থলে নামানো হয়। তারা জানায় কেউ বেঁচে নেই।

এই দুর্ঘটনায় নিহতদের পরিচয় তাৎক্ষণিকভাবে জানায়নি কর্তৃপক্ষ। তারা জানিয়েছে, দুর্ঘটনার সময় আবহাওয়া খারাপ ছিল। তখন আলো অনেকটা কমে গিয়েছিল আর বেশ জোরেসোরে বাতাস বইছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ