Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লায় করোনায় মৃতের সংখ্যা সাতশো ছাড়াল

২৪ ঘন্টায় আরো ৭১৬ জনের করোনা পজিটিভ

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২১, ৬:৩৬ পিএম

কুমিল্লায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা সাতশো ছাড়িয়েছে। গত ২৪ ঘন্টায় জেলায় করোনায় আরও ১২ জনের প্রাণ গেল। এনিয়ে কুমিল্লা জেলায় করোনায় মৃত্যু সংখ্যা ৭১১ জনে দাঁড়াল। গত দুই সপ্তাহ ধরে কুমিল্লায় করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে বাড়ছে।

জেলা প্রশাসন, জেলা স্বাস্থ্য বিভাগ ও পুলিশ প্রশাসন থেকে জনসাধারণকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে প্রচার-প্রচারণা অব্যাহত রাখা হয়েছে। কিন্তু কোনভাবেই নিয়ন্ত্রণে আসছে না করোনার ভয়াবহতা। সরকারি ও বেসরকারি যেসব হাসপাতালে কোভিড ইউনিট চালু হয়েছে সেখানেও করোনা রোগীর জন্য সিটি মিলছে না। আর আইসিইউ তো সোনার হরিণ।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের অফিসিয়াল ফেসবুক পেইজে শুক্রবার (৩০ জুলাই) বিকেল ৫টায় কুমিল্লা জেলায় গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ পরিস্থিতি তুলে ধরে বলা হয়েছে-
গত ২৪ ঘন্টায় জেলায় করোনায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে কুমিল্লা সিটি করপোরেশন এলাকায় ২জন, চান্দিনায় ১জন, দাউদকান্দিতে ৩জন, ল্লামাইয়ে ২জন, নাঙ্গলকোটে ১জন, বরুড়ায় ২জন, মুরাদনগরে ১জন মারা গেছেন। নিহতদের মধ্যে ১০ জন পুরুষ, ২ জন মহিলা। বয়সের দিক থেকে ৪০ থেকে ৬০ বছর বয়সী ৭জন, ৭০ থেকে ৮০ বছর বয়সী ৪ জন এবং শতবর্ষী ১জন রয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় জেলায় ৭১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। জেলায় এখন পর্যন্ত ২৮ হাজার ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২০০জন। এ নিয়ে জেলায় সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়াল ১৫ হাজার ৯৪৫ জনে।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যে আরও উল্লেখ করা হয়,গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ ৭১৬ জনের মধ্যে ২০৮ জনই কুমিল্লা সিটি করপোরেশন এলাকার বাসিন্দা। বাকিদের মধ্যে আদর্শ সদরে ১২, সদর দক্ষিণে ১১, বুড়িচংয়ে ১৩, ব্রাহ্মণপাড়ায় ২০, চান্দিনায় ৫০, চৌদ্দগ্রামে ৪৪, দেবিদ্বারে ৪৭, দাউদকান্দিতে ৪৮, লাকসামে ৩০, লালমাইয়ে ১০, নাঙ্গলকোটে ২১, বরুড়ায় ৩৮, মনোহরগঞ্জে ৩৭, মুরাদনগরে ১১, মেঘনায় ১৫, তিতাসে ৪৫, হোমনায় ৫৬ জন শনাক্ত হয়েছেন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ