Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লা শহীদের ভারত সফর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২১, ৮:৩৮ পিএম

জাতিসংঘের ৭৬তম সাধারণ পরিষদের নির্বাচিত সভাপতি ও মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লা শহীদ ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের সাথে আলোচনা করতে বুধবার ভারতের নয়াদিল্লিতে অবস্থান করছেন বলে জানিয়েছেন মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রীর (এমইএ) মুখপাত্র অরিন্দম বাগচি।-এনডিটিভি


অরিন্দম বাগচি এক টুইট বার্তায় এতথ্য জানান। তিনি জানান, জাতিসংঘের ৭৬ তম সাধারণ পরিষদের (পিজিএ)নির্বাচিত সভাপতি ও মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লা শহীদ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে সৌজন্য সাক্ষাত করতে এবং প্রধান প্রধান আন্তর্জাতিক বিষয়াবলী, বহুপাক্ষিক এবং আঞ্চলিক বিষয়াবলী নিয়ে পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের সাথে আলোচনা করতে এ সফরে যান। পারস্পরিক আগ্রহের দ্বিপক্ষীয় ইস্যুতেও আলোচনা করবেন তারা।

আবদুল্লাহ শহীদ আজ ২৩ শে জুলাই নয়াদিল্লিতে অনুষ্ঠিত "ওয়ার্ল্ড অ্যাফেয়ার্স কাউন্সিল অফ ওয়ার্ল্ড অ্যাফেয়ার্স" (আইসিডাব্লুএ) প্রাঙ্গণে "আশার প্রেসিডেন্সি: সিওভিড প্যান্ডেমিক অ্যান্ড নোড ফর রিফর্মড মাল্টিপ্রেটারালিজম" শীর্ষক ভার্চুয়াল পাবলিকের মাধ্যমে ইউনাইটেড নেশনস জেনারেল অ্যাসেমব্লির (ইউএনজিএ) সভাপতি হিসেবেও তার দৃষ্টিভঙ্গি তুলে ধরেন। ২০২১ সালের জুন মাসে নির্বাচনের পর থেকে পিজিএ-ইলেক্ট হিসাবে আবদুল্লাহ শহীদের অফিসিয়ালি প্রথম সফর হয় ভারতে। বিজ্ঞপ্তিতে যোগ করা হয়েছে, তার এই সফর দু'দেশের মধ্যে দ্রুত বিস্তৃত সম্পর্কের ক্ষেত্রে আরও গতি দেবে বলে আশা করা হচ্ছে। মালদ্বীপে ভারতীয় অনুদান সহায়তায় বাস্তবায়িত বড় বড় উন্নয়ন প্রকল্পের জন্য একটি চুক্তিও স্বাক্ষরিত হওয়ার কথা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালদ্বীপ

২৩ ফেব্রুয়ারি, ২০২২
৬ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ