Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে ভারী বর্ষণে একই জায়গা থেকে ৩২ জনের লাশ উদ্ধার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২১, ৮:১৭ পিএম

টানা কয়েকদিন ধরে ভারী বর্ষণে বৃহস্পতিবার ভারতের বাণিজ্যিক নগরী মুম্বাইসহ রাজ্যের বেশ কয়েকটি জেলায় রেড এলার্ট জারি করা হয়েছে। অপরদিকে মহারাষ্ট্রের রায়গাদ জেলায় ভূমিধ্বসে ৩৬ জন নিহত হয়েছে। বন্যার পানিতে ডুবে যাওয়া অঞ্চলটিতে হেলিকপ্টার দিয়ে উদ্ধার অভিযান চালানো হচ্ছে। দুটি নৌবাহিনীর টিম, ১২টি স্থানীয় সাহায্যকারী টিম, কোস্টগার্ডের ২টি, এবং জাতীয় দুর‌্যোগ‌ ব্যবস্থাপনার তিনটি টিম উদ্ধার অভিযান চালাচ্ছে। -এনডিটিভি

উদ্ধারকর্মীরা সেখানকার মানুষকে বাড়ির ছাদে কিংবা উঁচু স্থানে যাওয়ার অনুরোধ করছেন, যেন হেলিকপ্টার থেকে তাদের উদ্ধারে সহজ হয়। প্রবল বৃষ্টির কারণে বৃহস্পতিবার তিনটি স্থানে ভূমি ধস হয়। একই জায়গা থেকে ৩২ জনের লাশ উদ্ধার করা হয়। আরেকটি স্থানে পাওয়া যায় বাকি চারজনের লাশ। গত রবিবার বৃষ্টির কারণে ভবন ধসে মুম্বাইয়ে শিশুসহ ৩৩ জন নিহত হয়। টানা বৃষ্টিতে ভূমিধ্বস, বাড়িঘর ভেঙে ও বিদ্যুতায়িত হয়ে এসব মানুষের প্রাণহানি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ