Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অক্টোবরে সাফ চ্যাম্পিয়নশিপ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২১, ৭:২৫ পিএম

দুই দফা পিছিয়ে চলতি বছরের অক্টোবরের প্রথম সপ্তাহে মাঠে গড়াবে দক্ষিণ এশিয়া ফুটবলের সর্বোচ্চ আসর সাফ চ্যাম্পিয়নশিপ। শুক্রবার সাফের ৭ দেশের ফুটবল কর্তাদের এক ভার্চুয়ালি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া সাফ আয়োজন করতে আগ্রহ প্রকাশ করেছে নেপাল, মালদ্বীপ ও ভারত। সভা শেষে সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল বলেন, ‘সাফের পাঁচটি দেশই খেলার ব্যাপারে খুবই আগ্রহী। যে কোন দেশে তারা খেলতে রাজী। আগেই স্বাগতিক হতে আগ্রহ দেখিয়েছে নেপাল। আজকের (গতকাল) সভায় নতুন করে আয়োজক হতে আগ্রহ প্রকাশ করেছে ভারত ও মালদ্বীপ।’

৩০ আগস্ট থেকে সিলেটে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল সাফ চ্যাম্পিয়নশিপের খেলা। তা পিছিয়ে এখন ৪ অক্টোবর ফিফা উইন্ডোতে নিয়ে যাওয়া হয়েছে টুর্নামেন্টটি। এ আসরে খেলতে আগ্রহী দেশগুলোকে ৩১ জুলাইয়ের মধ্যে চূড়ান্ত প্রস্তাবনা পাঠাতে হবে সাফের কাছে। পরবর্তীতে সাফের নির্বাহী কমিটি সিদ্ধান্ত নিয়ে স্বাগতিক দেশ নির্বাচন করবে। অক্টোবরে বাংলাদেশ, ভারত, নেপাল, শ্রীলঙ্কা, মালদ্বীপকে নিয়ে হবে টুর্নামেন্ট। খেলবে না পাকিস্তান ও ভুটান। লিগ ভিত্তিকে খেলা শেষে শীর্ষ দুই দলের মধ্যে হবে ফাইনাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ