Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মুম্বাইতে ভারী বৃষ্টিপাতে নিহত বেড়ে ২৫

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২১, ৩:০৪ পিএম

প্রবল বৃষ্টিতে ভারতের মুম্বাইয়ের চিম্বুর ও বিক্রোলি এলাকায় আবাসিক দুটি ভবন ধসে নিহতের সংখ্যা বেড়ে ২৫ জনে পৌঁছেছে। গতকাল শনিবার রাতে শুরু হওয়া বৃষ্টি আজ রোববারও থামেনি। ভবনের ধ্বংসস্তূপের নিচে আটকে পড়া লোকজনকে উদ্ধার করার কাজ চলছে। মুম্বাইয়ে সতর্কতা জারি করা হয়েছে। লোকজনকে বাইরে ঘোরাঘুরি করতে নিষেধ করা হয়েছে। খবর এনডিটিভির।
ধ্বংসস্তূপ থেকে এখন পর্যন্ত ২৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। অনেকেই ধ্বংসস্তূপের নিচে এখনও আটকে রয়েছেন বলে জানিয়েছেন উদ্ধারকারীরা।
ভারতীয় গণমাধ্যম দ্য হিন্দু জানিয়েছে, ভাসিনাকা এলাকার চেম্বুরে ভেঙে পড়া বাড়ির নিচ থেকে ১৭ জনের দেহ উদ্ধার করা হয়েছে। দুজনকে আহতাবস্থায় উদ্ধার করা হয়েছে। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।
অন্যদিকে বিক্রোলির সুরিয়া নগর এলাকায় তিনজনের মৃতদেহ পাওয়া গেছে। আরও দুজনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখনও উদ্ধার কাজ চলছে বলেই জানিয়েছে পুলিশ।
শুক্রবার থেকেই প্রবল বৃষ্টি শুরু হয়েছে মুম্বাইয়ে। ইতোমধ্যেই চুনাভাট্টি, দাদার, গাঁধি মার্কেট, চেম্বুর, কুরলা, বোরিভলি প্রভৃতি এলাকা পানির নিচে। আরও পাঁচ দিন মুম্বাইয়ে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।
পূর্বাভাস অনুযায়ী মুম্বাইয়ে ১৫৬ দশমিক ৯৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। এর মধ্যে শহরের পূর্বাঞ্চলে ১৪৩ দশমিক ১৪ মিলিমিটার এবং পশ্চিমাঞ্চলে ১২৫ দশমিক ৩৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। মুম্বাইয়ের চুনাভাট্টি, সিওন, দাদার, গান্ধী মার্কেট, চিম্বুর, কুরলা, এলবিএস রোডের এলাকাগুলোতে জলাবদ্ধতা দেখা দিয়েছে। রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।
আগামী পাঁচ দিন মুম্বাইয়ে আরো বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে ভারতের আবহাওয়া বিভাগ। এর আগে ২০১৯ সালে টানা ২৪ ঘণ্টা শহরটিতে বৃষ্টিপাত হয়। সে বছরের ২ জুলাই ৩৭৫ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। ২০১০ সালের পর থেকে এটিই ছিল মুম্বাইয়ে সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ