Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

স্থলবন্দরের দুর্নীতি খতিয়ে দেখতে সংসদীয় উপ-কমিটি গঠন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২১, ১২:০১ এএম

দেশের স্থলবন্দরগুলোর দুর্নীতি, অনিয়ম ও জাহাজ জটসহ বিভিন্ন বিষয় খতিয়ে দেখতে সংসদীয় উপ-কমিটি গঠন করা হয়েছে। স্থলবন্দরগুলোর সমস্যা সমাধানের লক্ষ্যে এই উপ-কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে। গতকাল সংসদ ভবনে অনুষ্ঠিত নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির ৩৩তম বৈঠকে এই কমিটি গঠন করা হয়।
সংসদীয় কমিটির সদস্য রনজিত কুমার রায়কে আহ্বায়ক, আর ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. আছলাম হোসেন সওদাগর ও এস এম শাহজাদাকে সদস্য করে উপ-কমিটি করা হয়েছে।
বৈঠকে বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ গৃহীত বিভিন্ন উন্নয়ন প্রকল্প ও এগুলোর বাস্তবায়ন অগ্রগতি এবং ২১তম বৈঠক হতে ৩০তম বৈঠকের সিদ্ধান্ত, সুপারিশসমূহের বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়। এছাড়া সব স্থলবন্দরগুলোতে ফায়ার সার্ভিস স্টেশন এবং থার্মাল স্ক্যানার মেশিন স্থাপনের সুপারিশ করা হয়। নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্যরা নৌ পরিবহন মন্ত্রণালয়ের দফতরসমূহ পরিদর্শন করবেন বলে মন্ত্রণালয় হতে একটি চিঠি ইস্যুর সুপারিশ করেন।
কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলামের সভাপতিত্বে বৈঠকে অংশ নেন-কমিটির সদস্য নৌ-পরিবহন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, শাজাহান খান, রনজিত কুমার রায়, মাহফুজুর রহমান, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা।
এছাড়াও নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের যুগ্ম সচিব, নৌ-পরিবহন মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্নীতি

১ ফেব্রুয়ারি, ২০২৩
৩১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ