Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৬ আষাঢ় ১৪৩১, ১৩ যিলহজ ১৪৪৫ হিজরী

১৭ কর্মকর্তাকে আত্মসমর্পণের নির্দেশ

বিমান লিজে সাড়ে ১১শ’ কোটি টাকার দুর্নীতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

মিশরীয় উড়োজাহাজ লিজ গ্রহণের মাধ্যমে বিমানের ১ হাজার ১৬১ কোটি টাকা অপচয়ের মামলায় ১৭ আসামিকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগাম জামিন আবেদনের শুনানি শেষে গতকাল বুধবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম এবং বিচারপতি মো: আমিনুল ইসলামের ডিভিশন বেঞ্চে এ আদেশ দেন। তাদের আগামী ৩ সপ্তাহের মধ্যে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। এ তথ্য জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী আসিফ হাসান। আসামিদের পক্ষে জামিনের শুনানি করেন অ্যাডভোকেট এআরএম হাসানুজ্জামান।

বিমানের ফ্লাইট অপারেশন্স’র পরিচালক ক্যাপ্টেন ইশরাত আহমেদ, ডেপুটি ইঞ্জিনিয়ার মো: শফিকুল আলম সিদ্দিক, মহা-ব্যবস্থাপক মো: আব্দুর রহমান ফুকই, সাবেক মুখ্য প্রকৌশলী শহীদ উদ্দিন মোহাম্মদ হানিফি, সাবেক মুখ্য প্রকৌশলী দেবেশ চৌধুরী, এয়ারওরথিনেস কনসালটেন্ট (সিএএবি) গোলাম সারওয়ার, প্রকৌশলী মো: সাদেকুল ইসলাম ভূঞা, ডিজিএম কামাল উদ্দিন আহমেদ, প্রধান প্রকৌশলী এ আর এম কায়সার জামান, সিস্টেম ইঞ্জিনিয়ার শরীফ রূহুল কুদ্দুস, ক্যাপ্টেন মো: নজরুল ইসলাম শামিম, জিয়া আহমেদ, চীফ পার্সার কাজী মোসাদ্দেক আলী, ফ্লাইট পার্সার মো: শহিদুল্লাহ কায়সার ডিউক, ডেপুটি জেনারেল ম্যানেজার মো: আজাদ রহমান, ব্যবস্থাপক মো: আব্দুল কাদির, উপ-প্রধান প্রকৌশলী মো: শাহজাহান, ইঞ্জিনিয়ার অফিসার মো: জাহিদ হোসেন, সহকারী ব্যবস্থাপক মো: ফজলুল হক বসুনিয়া, ব্যবস্থাপক মো: আতাউর রহমান, চিফ পার্সার মোহাম্মদ সাজ্জাদ উল হক, ফ্লাইট পার্সার শাহনাজ বেগম ঝর্ণা, চিফ ইঞ্জিনিয়ার গাজী মাহমুদ ইকবাল।

তাদের বিরুদ্ধে গত ৬ ফেব্রুয়ারি মামলা করে দুদক। এজাহারে বলা হয়, আসামিরা পূর্ব পরিকল্পিতভাবে পরস্পর যোগসাজশ ও ক্ষমতার অপব্যবহার করে প্রতারণার মাধ্যমে আগে নিজেরা লাভবান হয়ে ও পরে অপরকে লাভবান করার অসৎ উদ্দেশ্যে ইজিপ্ট এয়ার থেকে ২টি প্লেন লিজ নিয়ে ও পরে রি-ডেলিভারি পর্যন্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের ১ হাজার ১৬১ কোটি টাকার ক্ষতি ও অর্থ আত্মসাৎ করে দণ্ডবিধির ১০৯/৪০৯/৪২০ ধারায় এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইন ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।



 

Show all comments
  • Abdur Rahim Chowdhury ৯ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৫৪ এএম says : 0
    Alhamdulillah good
    Total Reply(0) Reply
  • Md. Ataullah ৯ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৫৪ এএম says : 0
    গ্রেফতার করে বিচারের আওতায় আনা উচিত।
    Total Reply(0) Reply
  • Mohit Chowdhury ৯ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৫৪ এএম says : 0
    জাতি দূর্নীতিবাজদের দৃষ্টান্তমূলক শাস্তি দেখতে চায়।
    Total Reply(0) Reply
  • Koysor Ahmed ৯ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৫৪ এএম says : 0
    দুদিন পর এমনিতেই জামিন হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্নীতি

১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ