Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

বেতন কমিয়ে বার্সায় থাকছেন মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২১, ৯:০৫ পিএম

বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তি নিয়ে সমঝোতায় পৌঁছেছেন লিওনেল মেসি। স্প্যানিশ গণমাধ্যমের খবর, ন্যু ক্যাম্পের সঙ্গে পাঁচ বছরের চুক্তি সই করেছেন আর্জেন্টাইন এ ফুটবল জাদুকর। ৫০ শতাংশ বেতন কমাতে রাজি হয়েছেন ৩৪ বছরের এ ফুটবল মেগাস্টার। আজ (বৃহস্পতিবার) সমঝোতায় পৌঁছেছে দুই পক্ষ। আনুষ্ঠানিক ঘোষণা আসবে শীঘ্রই।

৩০ জুন বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ শেষে ‘ফ্রি এজেন্ট’ হয়ে গেছেন মেসি। গত বছর থেকেই রেকর্ড ষষ্ঠবারের ব্যালন ডি’অর জয়ী মেসির চুক্তি নিয়ে আলোচনা চলছে। তবে আলোচনায় বাধা হয়ে দাঁড়ায় লা লিগার আর্থিক নিয়ম। বেঁধে দেওয়া বেতন কাঠামো বার্সেলোনা অতিক্রম করায় মেসির চুক্তি নিয়ে তৈরি হয় জটিলতা। এ নিয়েই কিছুদিন ধরে লিগ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে যাচ্ছিল বার্সা।

আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকা জেতা মেসি এখন রয়েছেন ছুটিতে। দেশের হয়ে এটাই তার প্রথম মেজর ট্রফি। তবে চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও ১০টি লা লিগাসহ বার্সাকে উপহার দিয়েছেন রেকর্ড ৩৫টি শিরোপা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ