Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কলাপাড়ায় দূরপাল্লাসহ অভ্যন্তরীণ রুটের বাস ও লঞ্চ চলাচল শুরু

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২১, ৬:১৫ পিএম

সারা দেশের ন্যায় পটুয়াখালীর কলাপাড়া শুরু হয়েছে দূরপাল্লাসহ অভ্যন্তরীণ রুটের বাস ও লঞ্চ চলাচল। বুধবার রাত থেকেই ছেড়ে যায় ঢাকাগামী পরিবহন। বৃহস্পতিবার সকাল থেকে শুরু হয়েছে অভ্যন্তরীণ রুটের বাস চলাচল। এদিকে লঞ্চ শ্রমিকরা ধোয়া মোছাসহ লঞ্চ চলাচলের সকল প্রস্তুতি সম্পন্ন করে বৃহস্পতিবার দুপুরে কলাপাড়া ঘাট থেকে ঢাকার উদ্দেশ্যে একটি লঞ্চ ছেড়ে গেছে বলে ঘট ইজারাদার মো. নুরুজ্জামান খালাসী জানিয়েছেন।

বাস শ্রমিকদের সাথে আলাপ করলে তার বলেন, ঈদুল-আযহা উপলক্ষে লকডাউন শিথিল হওয়ায় তাদের বাস চলাচল শুরু হয়েছে। তবে পরিবহনে পুরোপুরি স্বাস্থ্যবিধি মানা হবে। আর বাসের সম্মুখ স্থানে রাখা হবে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা। যাত্রীদের বাধ্যতামূলক মাস্ক ব্যবহার করতে হবে।

বাস মিনি বাস মালিক সমিতির কুয়াকাটা কলাপাড়া সড়কে মহিপুর কাউন্টার সহকারী ছিদ্দিক মোল্লা বলেন, মহামারি করোনা পরিস্থিতি দীর্ঘদিন ধরে কুয়াকাটা সড়কের বস চলাচল বন্ধ ছিল। এর ফলে সংশ্লিষ্ট শ্রমিক-কর্মচারীদের সকল প্রকার আয়-রোজগার বন্ধ হয়ে যায়। এখন কোরবানীর আগে লকডাউন শিথিল করায় শ্রমিক-কর্মচারীরা কিছুটা হলেও পুষিয়ে নিতে পারবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ