Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতে আবারো ৩ মাথাওয়ালা শিশুর জন্ম

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২১, ৪:৫৫ পিএম

ভারতের উত্তর প্রদেশের এক নারী সম্প্রতি ৩ মাথাওয়ালা শিশুর জন্ম দিয়েছেন। আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) ইউকে ভিত্তিক সংবাদ সংস্থা ডেইলি স্টার এমন এক সংবাদ প্রকাশ করেছে।
সদ্য জন্ম নেওয়া শিশু এবং মা উভয়েই সুস্থ আছেন এবং বাড়ি ফিরেছেন। তবে তার পরিবারের সদস্যরা মানুষের ভিড়ের ঘটনায় বিরক্তি প্রকাশ করেছেন।
প্রকাশিত সংবাদে বলা হয়, ভারতের উত্তর প্রদেশে বসবাসরত রাগিনী গত ১২ জুলাই এক সন্তানের জন্ম দিয়েছেন। বাচ্চাটির জন্ম স্বাভাবিক প্রক্রিয়ায় সম্পন্ন হয়েছে। তবে তার মাথার পিছনের দিকে মাথার মতো দেখতে ২টি অতিরিক্ত অংশ রয়েছে। তাতে মাথার মতো চুলও রয়েছে।
বাচ্চাটির এক আত্বীয় বলেন, শিশুটির মাথার পিছনের অংশ ওজনে বেশ ভারী তাই আমি তা তোয়ালে দিয়ে জড়িয়ে দিয়েছি। তবে বাচ্চাটি কোন ব্যাথা অনুভব করছে না।
এদিকে, এমন ঘটনা এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছে। স্থানীয় লোকজন ও গোত্রের মানুষজন এই ঘটনায় বিস্ময় প্রকাশ করেছেন। পাশাপাশি দূরদুরান্ত থেকে মানুষ এসে শিশুটিকে দেখতে ভিড় জমাচ্ছেন। তারা বলছেন, শিশুটি দেবতার অবতার।
উল্লেখ্য, এর আগেও ভারতের উত্তর প্রদেশের এতাহ জেলায় প্রসূতি এক নারী তিন মাথার বিরল এক কন্যা শিশুর জন্ম দিয়েছে। বিরল সেই শিশুর তিন মাথা নিয়ে জন্ম চিকিৎসকদের অবাক করেছে।
বিশ্বের বিভিন্ন দেশেই অতিরিক্ত মাথাযুক্ত শিশুর জন্মের ঘটনা খুবই বিরল। সদ্যজাত শিশুর এ ধরনের সমস্যাকে চিকিৎসা বিজ্ঞানের ভাষায় এনসেফালোসিলি বলা হয়।



 

Show all comments
  • Sheikh Ar ১৬ জুলাই, ২০২১, ৪:৩৫ পিএম says : 0
    এটা জেনেটিক ইন্জিনিয়ারিং এর কারসাজি ছাড়া আর কিছু না।এটা অতি প্রাকৃতি কিছু না।মনে হয় এটা খুবই পরিকল্পীতভাবে করা।যাতে করে ধর্মান্ধদের কীভাবে আরও ধমান্ধ করা যায় এবং ভোট কামানো যায়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ