Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহীতে বিপুল পরিমান ভেজাল কীটনাশক উদ্ধার, আটক ৩

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২১, ৬:৪৫ পিএম

রাজশাহী মহানগরীর শাহমখদুম থানার আমচত্ত্বর মোড়ে অভিযান চালিয়ে গোয়েন্দা পুলিশ বিপুল পরিমাণ ভেজাল কীটনাশক ওষুধসহ ৩ জনকে আটক করেছে। গ্রেফতারকৃতরা হলো, রাজশাহী জেলার বাগমারা থানার দেওপাড়া মধ্যপাড়া গ্রামের এছার উদ্দিনের ছেলে মাহাবুব আলম (৩৩), হাট গাঙ্গোপাড়া গ্রামের দুলালের ছেলে আশিক (২০) ও বানাইপুর গ্রামের ক করা হয়।

পুলিশ জানায়, রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, একটি ট্রাক বোঝাই ভেজাল কীটনাশক ঔষধ বহন করে শাহমখদুম থানার আমচত্বর মোড় দিয়ে বাগমারার দিকে যাবে। বিষয়টি জানার পর ডিবি পুলিশের ওই দলটি নগরীর শাহমখদুম থানার আমচত্ত্বর মোড় চেকপোস্ট বসিয়ে ট্রাকটি আটক করে। এরপর ট্রাকের চালক সোহেল রানা ও তার সঙ্গী আশিক (২০) কে জিজ্ঞাসাবাদ করলে তারা কোন সন্তোষজনক উত্তর দিতে পারেনি। এরপর ট্রাক তল্লাশী করে ৪,৭২,৮৫০ টাকা মূল্যের ২৪৫ টি কার্টুনে ২৪৫০ কেজি বাসুডিন ডায়াজিনন ১০ জি ভেজাল কীটনাশক ওষুধ উদ্ধার হয় এবং তাদের গ্রেফতার করে।

আসামীরা জিজ্ঞাসাবাদে জানায়, ভেজাল কিটনাশকগুলো প্রধান আসামী মাহবুবের। তার কাছে পৌঁছানোর জন্য ট্রাকে ভেজাল কিটনাশকগুলো বহন করছিলো। পরবর্তীতে তাদের দেওয়া তথ্যমতে বুধবার সকাল সোয়া ৬টায় অভিযান চালিয়ে মাহবুবকে তার বাড়ী থেকে আটক করা হয়।

জিজ্ঞাসাবাদে আসামী মাহবুব ভেজাল কীটনাশক ওষুধের অবৈধ ব্যবসার সাথে জড়িত। সে আরো জানায়, উক্ত ভেজাল কীটনাশক ঔষধ সংগ্রহ করে মোঃ মোখলেছুর রহমান (৩০) এবং নওগাঁ জেলার নিয়ামতপুর থানার কামারপাড়া বাজারের রশিদ এন্টারপ্রাইজ এর মালিক কাউছার আলী (৪৮) মাধ্যমে বাজারজাত করে থাকে। তারা দীর্ঘদিন যাবত উক্ত ভেজাল কীটনাশক ওষুধ অবৈধভাবে সংগ্রহ করে রাজশাহী মহানগরীসহ পাশ্ববর্তী জেলায় বাজারজাত ও সরবরাহ করে আসছিলো। আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ