Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রক্ষীর চোখে মরিচগুঁড়া ছিটিয়ে পালালো ৭ বন্দী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২১, ১১:০০ এএম

পাঁচ রক্ষীকে পিটিয়ে ও চোখে মরিচের গুঁড়া ছিটিয়ে জেল থেকে পালালো সাত হাজতি। ঘটনা ভারতের রাজ্য অরুণাচলের প্রাদেশিক জেলের। রোববার রাজ্যটির পূর্বাঞ্চলীয় সায়াং জেলায় এ ঘটনা ঘটে।

অভিজিৎ গগৈ, তারো হামাম, কালম আপাং, তালুম পানাইং, সুবাশ মন্ডল, রাজা তাইং এবং দানি গামিলিনা নামে বিচারাধীন সাত হাজতি আগে থেকেই পালানোর প্রস্তুতি নিচ্ছিল। সে অনুযায়ী নিজেদের সেলে লবণ আর মরিচের গুঁড়া জড়ো করে লুকিয়ে রেখেছিল।

সূত্র জানায়, রোবাবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এই ঘটনা ঘটায় জেল পলাতক আসামিরা। রাতের খাবারের জন্য যখন বন্দীদের সেলের দরজা খুলে দেয়া হচ্ছিল তখনই ওই সাতজন মিলে রক্ষীর ওপর হামলা চালায়। সাতজনকেই একই সেলে বন্দী রাখা হয়েছিল।

পুরো পলায়নকাণ্ডে পাঁচ রক্ষী আহত হয়। তাদের মধ্যে এক রক্ষী মাথায় আঘাত পেয়ে গুরুতর আহত হয়েছে। ধারণা করা হচ্ছে, তার মাথায় সেলের ভারী তালা দিয়ে আঘাত করে বন্দীরা। আইজিপি চুখু আপা পিটিআইকে জানান, ওই পুলিশ সদস্যের মোবাইল ফোনটিও ছিনিয়ে নিয়ে গেছে পলাতক আসামিরা।

পলাতকদের ধরতে ইতোমধ্যে অভিযানে নেমেছে পুলিশ। পাসিঘাটের ডিএসপি তাপাং টাটাক জানিয়েছেন, পলাতক আসামিদের ধরতে বেশি সময় লাগবে না। কেন না জেলা ছেড়ে বের হওয়া তাদের জন্য কঠিন হবে। কারণ মহামারির কারণে বিকেল ৩টা থেকে ভোর ৫টা পর্যন্ত কারফিউ জারি রয়েছে।

সূত্র: এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ