Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বাঘার কলেজ ছাত্রী প্রবাসী যুবকের প্রতারণার শিকার

বাঘা (রাজশাহী) সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২১, ৯:১০ পিএম

রাজশাহীর বাঘার এক কলেজ ছাত্রী আব্দুস সালাম নামে মালয়েশিয়ায় কর্মরত প্রবাসী যুবকের প্রেমের ফাঁদে পড়ে প্রতারণার শিকার হয়েছে। এ ঘটনায় নিরুপায় হয়ে ঐ প্রবাসীর বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেছেন তিনি।

অভিযোগে জানা গেছে, কুমিল্লা জেলার-চান্দিনা উপজেলার, মিশাইল পোষ্ট অফিস এলাকার-রসুলপুর গ্রামের (মিয়াজি পরিবারের) মিজানুর রহমানের ছোট ভাই আব্দুস সালাম দীর্ঘদিন থেকে প্রবাস জীবন মালয়েশিয়া কর্মরত রয়েছেন। তিনি গত ছয় মাস পূর্বে ফেসবুকের মাধ্যমে রাজশাহীর বাঘা উপজেলার এক কলেজ ছাত্রীর সাথে পরিচিতি লাভ করেন। এক পর্যায় তাদের দু’জনের মধ্যে বন্ধুত্ব হয়। এরপর ফেসবুক থেকে ইমোতে চলে আসে এবং একজন আরেকজনকে দেখা-দেখির মাধ্যমে তাদের মধ্যে বিয়ের প্রতিশ্রুতি হয়।

কলেজ ছাত্রী তার অভিযোগে উল্লেখ করেছেন, সম্প্রতি আব্দুস সালাম তার বাড়িতে টাকার বিশেষ প্রয়োজন উল্লেখ করে তার প্রেমিকার কাছে দশ হাজার টাকা ধার চান এবং তার নিজ গ্রামের একটি বিকাশ নাম্বারে টাকা গুলো পাঠিয়ে দিতে বলে। তার সহজ সরল কথা বিশ্বাস করে ঐ ছাত্রী তার প্রাইভেট পড়ানো অর্থ থেকে নগদ ১০ হাজার টাকা পাঠায় উক্ত নাম্বারে। পরবর্তীতে ঐ নাম্বারে মোবাইল করে সে জানতে পারে সালামের বড় ভাই মিজানুর রহমান টাকা গুলো উত্তোলন করেছেন।

এদিকে টাকা পাঠানোর এক সপ্তাহ পর আব্দুস সালাম ঐ কলেজ ছাত্রীর মোবাইল রিসিভ করা বন্ধ করে দেয়। অত:পর সে অন্য নাম্বার থেকে তার বন্ধুকে মোবাইল করে বিয়ের প্রতিশ্রুতি এবং টাকা ফেরত দেয়ার কথা জানতে চাইলে সে হুমকি দিয়ে বলে, তোমার সাথে ইমোকলে ভিডিওতে কথা বলার সময় তোমার ছবি সহ কন্ঠ রেকর্ড করা আছে। বেশি বাড়া-বাড়ি করলে এগুলো ইন্টারনেটে ছেড়ে দিবো। নিরুপায় হয়ে প্রতারিত ঐ কলেজ ছাত্রী সোমবার (১২ জুলাই) দুপুরে বাঘা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম জানান, অভিযোগ পেয়েছি। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

Show all comments
  • Dadhack ১২ জুলাই, ২০২১, ১০:০০ পিএম says : 0
    আল্লাহ সুবহানাতায়ালা কোরআনে স্পষ্ট হবে বলে দিয়েছেন যিনা-ব্যভিচার করোনা আল্লাহ বলেছে যিনা-ব্যভিচারের ধারে কাছেও যেয়ো না. মেয়েটা চরিত্রহীন বিধায় ওই শয়তান ছেলেটার সাথে সম্পর্ক গড়েছিল.
    Total Reply(0) Reply
  • Habibullah ১৩ জুলাই, ২০২১, ৫:৪৭ এএম says : 0
    Oti lovey tati nosto. Asha kori shikhkha hoise
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ