Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কলাপাড়ায় জ্বর-সর্দি-কাশির ঔষধ সংকট

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২১, ৭:৫১ পিএম

পটুয়াখালীর কলাপাড়ায় স্থানীয় ফার্মেসী গুলোতে জ্বর-সর্দি-কাশির ঔষধের সংকট দেখা দিয়েছে। পৌরশহর সহ উপজেলার ১২ টি ইউনিয়নে অন্তত: তিন শতাধিক ফার্মেসী রয়েছে। এসব দোকান গুলোতে স্কয়ার এবং বেক্সিমকো কোম্পানীর জ্বর-সর্দি, কাশির ঔষধের তুলনামূলক বেশী চাহিদা রয়েছে। রোগীরা সাধারণত এ ঔষধ গুলো ক্রয় করেন বেশী। গত এক মাস ধরে এ ঔষধ গুলোর সংকট দেখা দিয়েছে। এদিকে, ছোট ছোট ঔষধ ব্যবসায়ীদের অভিযোগ,বড় বড় দোকান গুলোতে মজুদ থাকার কারণে এমন সংকটের সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে কলাপাড়া পৌর শহরের ঔষধ ব্যবসায়ীরা বলেন, দীর্ঘ এক মাস হয় এ কোম্পানীর নাপা গ্রুপ এবং এইচ গ্রুপের ঔষধ গুলো অর্ডার করলেও তা পাওয়া যাচ্ছে না। অথচ কতিপয় বড় বড় দোকান গুলোতে বিশেষ ব্যক্তিরা এ ওষুধ পাচ্ছে বলে গ্রাহকদের মধ্যে থেকে এমন অভিযোগ উঠেছে।

ঔষধ কোম্পানীর প্রতিনিধিদের সাথে আলাপ করলে তার বলেন, কোম্পানীর সরবরাহ কম। এর ফলে ঔষধের এ সংকট দেখা দিয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ সূত্রে জানা গেছে, দীর্ঘ একমাস ধরে বিভিন্ন রোগ নিয়ে যারা হাসপাতালে চিকিৎসা নিচ্ছে,তার বেশীর ভাগ রোগী জ্বর নিয়ে আসছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. চিন্ময় হাওলাদার বলেন, জ্বর বিভিন্ন রোগের উপসর্গ হতে পারে। তবে অধিকাংশ রোগী এখন জ্বর নিয়ে আসছে বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ