Inqilab Logo

রোববার, ০২ জুন ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নায়ক থেকে খলনায়ক!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ১২:০৭ এএম

ইতালির বিপক্ষে হেরে সেমিফাইনালে থেমে গেছে স্পেনের ইউরো অভিযান। হারলেও দুর্দান্ত এক ম্যাচই উপহার দিয়েছে লুইস এনরিকের দল। তবে ম্যাচে এবারও আলোচিত চরিত্র আলভারো মোরাতা। পিছিয়ে পড়া স্পেনকে ম্যাচে ফেরাতে প্রয়োজনীয় সময়ে যে মোরাতা স্পেনের ত্রাতা হয়েছিলেন, সেই মোরাতাই পেনাল্টি শুটআউটে এমন ভুল করলেন, ভক্ত-সমর্থকেরা তাকে নিয়ে ব্যঙ্গ করে বলছেন, ‘মোরাতা ত্রাতা, মোরাতাই যা তা!’
এবারের ইউরোয় মোরাতাকে প্রায় প্রতি ম্যাচেই বিচিত্র সব অভিজ্ঞতার মুখোমুখি হতে হয়েছে। গ্রুপপর্বের প্রথম ম্যাচে সুইডেনের বিপক্ষে গোলের সহজ সুযোগ হাতছাড়া করে শুনেছেন দর্শকেদের দুয়োধ্বনি। গ্রুপপর্বের শেষ ম্যাচে স্লোভাকিয়ার বিপক্ষে পেনাল্টি মিস করে দর্শকদের তীব্র সমালোচনার শিকার হয়েছিলেন। তার পরিবার ও সন্তানকে নিয়েও শুনতে হয়েছে দর্শকদের কুরুচিকর মন্তব্য। তবে ক্রোয়েশিয়ার বিপক্ষে শেষ ষোলোর অতিরিক্ত সময়ে গোল করে সমালোচনার জবাব দিয়েছিলেন। কাল ইটালির বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে একবার নায়ক হয়েও শেষ মুহ‚র্তের ভুলে খলনায়ক হয়ে গেলেন!
এ দিন লুইস এনরিকের শুরুর একাদশে ছিলেন না মোরাতা। ম্যাচের শুরু থেকেই বল দখলে দাপট ছিল স্পেনের। তবে ফিনিশিংয়ের অভাবে কাজের কাজ হচ্ছিল না। ম্যাচের ৬০ মিনিটে উল্টো গোল হজম করে স্পেন। গোল হজমের পরই অন্য রূপে দেখা দেয় এনরিকের দল। গোলের খোঁজে ফেরেন তোরেসকে তুলে নিলে নামান মোরাতাকে। ৮০ মিনিটে ডি–বক্সের বাইরে থেকে চোখধাঁধানো বুলেট গতির এক শটে স্পেনকে ম্যাচে ফেরান মোরাতা। নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র হলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। গোলের দেখা মেলেনি এই ৩০ মিনিটেও। শেষ পর্যন্ত ম্যাচ গড়ায় টাইব্রেকে। আবারও দৃশ্যপটে সেই আলভারো মোরাতা। পেনাল্টির চতুর্থ শট জালে জড়াতে ব্যর্থ স্প্যানিশ এই ফরোয়ার্ড। এই মিসেই স্বপ্ন শেষ স্পেনের! যে মোরাতা স্পেনকে ম্যাচে ফিরিয়েছিলেন, সেই মোরাতায় স্পেন ডুবল শেষ মুহূর্তে।



 

Show all comments
  • মোতাহার হোসেন ৮ জুলাই, ২০২১, ২:৫৬ পিএম says : 0
    খেলায় এরকম হতেই পারে
    Total Reply(0) Reply
  • Prottoye Puja ৮ জুলাই, ২০২১, ৫:৫০ পিএম says : 0
    নার্ভ ধরে রাখতে পারে নাই মেইবি!
    Total Reply(0) Reply
  • Shoaib Evon ৮ জুলাই, ২০২১, ৫:৫১ পিএম says : 0
    লুইস এনরিকে কি কারনে ওরে পেনাল্টি নিতে দিলো ঠিক বুঝলাম না
    Total Reply(0) Reply
  • Shuvo Baidya ৮ জুলাই, ২০২১, ৫:৫১ পিএম says : 0
    Feeling sad oke abar humki dei naki dekhen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ