Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

স্ত্রীর কাছ থেকে দূরে থাকতে করোনার ভুয়া রিপোর্ট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ২:৩৯ পিএম

করোনার ভুয়া রিপোর্ট হোয়াটসঅ্যাপ ব্যবহার করে নিজের বাবা ও স্ত্রীর কাছে পাঠিয়ে লাপাত্তা হয়ে যান ভারতে এক যুবক। পরে জানা তিনি তার স্ত্রীর সঙ্গে থাকতে চান না তাই এই কাণ্ড করেছেন।

জানা যায়, স্ত্রীর কাছ থেকে থাকতে নানা কৌশলের আশ্রয় নেয় এক যুবক। ২৬ বছর বয়সী ওই যুবক করোনায় আক্রান্ত হওয়ার একটি ভুয়া রিপোর্ট তৈরি করেছেন। অনলাইন টাইমস নাউ গত সোমবার পুলিশকে উদ্ধৃত করে এ খবর দিয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, ভারতের মধ্যপ্রদেশে এই ঘটনা ঘটে। ওই যুবকের বসবাস মৌ এলাকায়। তিনি এ বছর ফেব্রুয়ারিতে বিয়ে করেছেন। কিন্তু ‘কিছু ব্যক্তিগত কারণে’ তিনি স্ত্রীর কাছ থেকে দূরে থাকতে চাইছিলেন।

ফলে তিনি একটি বেসরকারি ল্যাবরেটরির ওয়েবসাইট থেকে অন্য এক ব্যক্তির করোনায় আক্রান্ত হওয়ার রিপোর্ট ডাউনলোড করেন। ওই ব্যক্তির নামের স্থানে নিজের নাম বসিয়ে দেন।


ছোটি গোয়ালতোলি পুলিশ স্টেশনের ইনচার্জ সঞ্জয় শুকলা জানান, এরপর তিনি ওই ভুয়া রিপোর্ট পাঠিয়ে দেন পরিবারের কাছে। কিন্তু যখন তিনি বাড়ি থেকে নিরুদ্দেশ হয়ে যান, তখন তার মধ্যে করোনায় আক্রান্ত হওয়ার কোনো লক্ষণ ছিল না। ফলে পরিবারের সদস্যরা তার আক্রান্ত হওয়া নিয়ে সংশয় পোষণ করেন।

পুলিশ কর্মকর্তা সঞ্জয় জানান, ওই ব্যক্তি ভুয়া ওই রিপোর্ট হোয়াটসঅ্যাপ ব্যবহার করে তার বাবা, স্ত্রীর কাছে পাঠান। পরে লাপাত্তা হয়ে যান। এক পর্যায়ে যে ল্যাবরেটরির ওয়েবসাইট থেকে ওই রিপোর্ট ডাউনলোড করেছিলেন তিনি, সেখানে যোগাযোগ করেন তারা। তাতে ধরা পড়ে তার প্রতারণা।

ওই ল্যাবরেটরি কর্তৃপক্ষ পুলিশে অভিযোগ করে। ফলে ভারতীয় দণ্ডবিধির অধীনে তার বিরুদ্ধে মামলা হয়েছ। সঞ্জয় শুকলা আরও জানান, তদন্তের অধীনে ওই ব্যক্তিকে পুলিশ স্টেশনে হাজির হওয়ার নোটিশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত বছর মার্চে ব্রিটিশ এক ব্যক্তি তার স্ত্রীর সঙ্গে একই ধরনের প্রতারণা করেছিলেন। ওই সময়ে তিনি গোপন প্রেমিকার সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছিলেন ইতালিতে। করোনার লক্ষণ দেখা দেওয়ায় ওই ব্যক্তি ইংল্যান্ডের জনস্বাস্থ্য বিষয়ক সমন্বয়কের কাছে স্বীকার করেন যে, তার করোনা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ