Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

এএফসিতে বসুন্ধরার আনুষ্ঠানিক আবেদন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২১, ৭:১১ পিএম

এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) কাপে মূল পর্বের স্বাগতিক হতে আবেদন করছে ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) দায়িত্বশীল সূত্রে সোমবার তথ্যটি নিশ্চিত হওয়া গেছে। জানা গেছে, স্বাগতিক হওয়ার জন্য আবেদনের শেষ দিনে সোমবারই বাফুফে বসুন্ধরার হয়ে আবেদনটি এএফসিতে পাঠিয়েছে। আগস্টের তৃতীয় সপ্তাহ থেকে এএফসি কাপের মূল পর্ব শুরু হওয়ার কথা। অন্য অঞ্চলের খেলা হলেও করোনার কারণে দক্ষিণ এশিয়ান অঞ্চলের খেলা স্থগিত রয়েছে।

বসুন্ধরা কিংস সিলেটে এএফসি কাপের ‘ডি’ গ্রুপের ম্যাচগুলো আয়োজন করতে চায়। ৫ আগস্টের পর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম বাফুফের অধীনে থাকছে না। যে কারণে বাধ্য হয়ে সিলেটে এ টুর্নামেন্টের খেলা আয়োজন করবে বসুন্ধরা কিংস। এই গ্রুপের অন্যতম দল ভারতের এটিকে মোহনবাগান। করোনা পরিস্থিতির জন্য তারা স্বাগতিক হওয়ার ব্যাপারে আনুষ্ঠানিক আগ্রহ প্রকাশ করেনি। গ্রুপের আরেক দল মালদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব। চতুর্থ দলটি আসবে প্লে-অফ পর্ব পার হয়ে।

দুই মাস আগে মালদ্বীপই ছিল এই টুর্নামেন্টের দক্ষিণ এশিয়ান অঞ্চলের স্বাগতিক। করোনা পরিস্থিতি ও আভ্যন্তরীণ সমস্যার জন্য মালদ্বীপ শেষ মুহূর্তে আয়োজক হতে অপারগতা প্রকাশ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ