Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিজ গ্রুপের আয়োজক হতে চায় বসুন্ধরা

এএফসি কাপ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২১, ১২:০০ এএম

করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলে আগামী মাসে মাঠে গড়াবে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) কাপের খেলা। এই টুর্নামেন্টে নিজ গ্রুপের খেলাগুলো আয়োজন করার আগ্রহ প্রকাশ করেছে ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। আগামীকালের মধ্যেই বসুন্ধরা কিংস এএফসি’র কাছে আনুষ্ঠানিক আবেদন করবে বলে ক্লাব সুত্রে জানা গেছে। এ প্রসঙ্গে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ গতকাল বলেন,‘ আয়োজক হওয়ার আবেদনের শেষ তারিখ ৫ জুলাই। বসুন্ধরা কিংসের দায়িত্বশীলদের সঙ্গে আমার কথা হয়েছে। তারা আয়োজক হতে আগ্রহী। এখন আনুষ্ঠানিক আবেদন করার অপেক্ষা।’
এএফসি কাপের ‘ডি’ গ্রুপে পড়েছে বসুন্ধরা কিংস। এই গ্রুপের অন্য দলগুলো হচ্ছে- ভারতের মোহনবাগান, মালদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব এবং চতুর্থ দলটি আসবে প্লে-অফ পর্ব থেকে। ১৫ আগস্ট পে-অফে খেলবে ভারতের বেঙ্গালুরু এফসি ও মালদ্বীপের ঈগলস ফুটবল ক্লাব। এ খেলার বিজয়ী দল যোগ দেবে বসুন্ধরার গ্রুপে। গ্রুপ পর্বের খেলাগুলো হবে ১৮ থেকে ২৪ আগস্ট পর্যন্ত। প্রথম দিনই বসুন্ধরা কিংস খেলবে মালদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের বিপক্ষে। বসুন্ধরা কিংস আয়োজক হলে টুর্নামেন্টের ভেন্যু হবে সিলেট। কারণ, আগস্টের প্রথম সপ্তাহের মধ্যে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের মাঠ জাতীয় ক্রীড়া পরিষদকে ছেড়ে দিতে হবে সংস্কারের জন্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এএফসি কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ