Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এএফসি কাপের ‘ই’ গ্রুপের ম্যাচ মালদ্বীপেই

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২০, ৭:০০ পিএম

করোনাকালে ভিন্ন ভিন্ন দেশে এএফসি কাপের ম্যাচ আয়োজনের পরিবর্তে সেন্ট্রাল ভেন্যুতে খেলা হবে- এমন সিদ্ধান্ত আগেই নিয়েছিল এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। যে কারণে এএফসি কাপের আয়োজক হতে আবেদনের জন্য তিন দেশকে ১৭ জুলাই পর্যন্ত সময় বেঁধে দিয়েছিল এশিয়া ফুটবলের অভিভাবক সংস্থাটি। টুর্নামেন্টের ‘ই’ গ্রুপে তিন দেশের চারটি দল হচ্ছে- বাংলাদেশের বসুন্ধরা কিংস, ভারতের চেন্নাই সিটি এফসি এবং মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব ও মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব। বাংলাদেশ ও ভারত আয়োজক হওয়ার আগ্রহ দেখায়নি বিধায় মালদ্বীপের আবেদনই টিকে যায়। তাই ধরেই নেয়া হয়েছিল দ্বীপ দেশেই মাঠে গড়াবে এএফসি কাপের ‘ই’ গ্রুপের বাকি ১০ ম্যাচ। কেবল এএফসির অনুমোদনের অপেক্ষা ছিল। মঙ্গলবারই সেই অনুমোদন দিয়েছে এএফসি। তারা মালদ্বীপের দু’টি স্টেডিয়ামকে এএফসি কাপের ‘ই’ গ্রুপের বাকি ম্যাচগুলোর ভেন্যু হিসেবে ঘোষণা দেয়।

তথ্যটি মঙ্গলবার নিশ্চিত করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ। তিনি জানান, গ্রুপের দুই অতিথি ক্লাব বসুন্ধরা কিংস ও চেন্নাই সিটি এফসি মালদ্বীপে যাতায়াত বাবদ ৪০ হাজার এবং থাকা-খাওয়া বাবদ ৯০ হাজার মার্কিন ডলার পাবে। খেলা হবে মালদ্বীপের জাতীয় স্টেডিয়াম ও আদু স্টেডিয়ামে। প্রতিদিন দু’টি করে ম্যাচ মাঠে গড়াবে। সোহাগ আরো জানান, টুর্নামেন্টে অংশ নেয়া চার ক্লাবের অনুশীলন মাঠের ব্যবস্থা করবে ফুটবল অ্যাসোসিয়েশন অব মালদ্বীপ। অতিথি দল দু’টির প্রত্যেক সদস্যকে নিজ দেশ ত্যাগের আগে করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষা করাতে হবে। মালদ্বীপ পৌঁছানোর পর দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন পুনরায় সবাইকে এই পরীক্ষা করাবে।

টুর্নামেন্টে নিজেদের পাঁচ ম্যাচের প্রথমটি বসুন্ধরা কিংস ২৩ অক্টোবর খেলবে মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের বিপক্ষে। ২৬ ও ২৯ অক্টোবর চেন্নাই সিটি এফসি’কে মোকাবেলার পর ১ নভেম্বর টিসি স্পোর্টস ক্লাবের বিপক্ষে মাঠে নামবে বসুন্ধরা। ৪ নভেম্বর গ্রুপের শেষ ম্যাচে বসুন্ধরা কিংসের প্রতিপক্ষ মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এএফসি কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ