Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভিষেক ম্যাচে জিততে চায় বসুন্ধরা

এএফসি কাপ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২০, ৭:২৪ পিএম

এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) কাপে নিজেদের অভিষেক ম্যাচ জিততে চায় ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) বর্তমান চ্যাম্পিয়ন বসৃুন্ধরা কিংস। মালদ্বীপের চ্যাম্পিয়ন টিসি স্পোর্টস ক্লাবের বিপক্ষে বুধবার টুর্নামেন্টে অভিষেক হচ্ছে বসুন্ধরার। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল সাড়ে ৩ টায় শুরু হবে বসুন্ধরা-টিসি স্পোর্টস ‘ই’ গ্রুপের ম্যাচটি। এই ম্যাচে বসুন্ধরার পক্ষে প্রথম মাঠে নামবেন আর্জেন্টিনা জাতীয় দলের সাবেক ফুটবলার হার্নান বার্কোস। এএফসি কাপে নিজেদের অভিষেক ম্যাচে জিততে চায় বসুন্ধরা কিংস। মঙ্গলবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবনে আয়োজিত ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এমনটাই জানান দলটির স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন।

গত মৌসুমে ঘরোয়া ফুটবলের শীর্ষ আসর বিপিএলে অভিষেক হয়েছিল বসুন্ধরা কিংসের। ওই মৌসুমে তিনটির মধ্যে দু’টি টুর্নামেন্টে সেরা হয়েছিল তারা। এবার মৌসুমসূচক টুর্নামেন্ট ফেডারেশন কাপের শিরোপা জিতে ফের নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করলেও লিগে এখনো তেমন চমক দেখাতে পারেনি কর্পোরেট দলটি। বিপিএলের দ্বাদশ আসরে এ পর্যন্ত পাঁচ ম্যাচ খেলে তিন জয় এবং একটি করে ড্র ও হারে ১০ পয়েন্ট পেয়ে তালিকার চতুর্থস্থানে বসুন্ধরা। এএফসি কাপে নিজেদের অভিষেক ম্যাচে টিসি স্পোর্টসকে মোকাবেলার আগে ৭ মার্চ বিপিএলে ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডানের কাছে হেরেছে দলটি। তবে চারদিন আগের সেই হারের হতাশা ভুলে বসুন্ধরা এএফসি কাপ নিয়ে বর্তমানে খুবই সিরিয়াস। যে কারণে ড্যানিয়েল কলিন্দ্রেসের মতো একজন তারকা ফুটবলার দলে থাকার পরও বসুন্ধরা আর্জেন্টিনা থেকে উড়িয়ে এনেছে বিশ্ব ফুটবলের তারকা খেলোয়াড় লিওনেল মেসির সর্তীর্থ হার্নান বার্কোসকে। এই বার্কোস আর্জেন্টিনা জাতীয় দলের পক্ষে খেলেছেন মেসির সতীর্থ হয়ে।

বসুন্ধরা কিংস ও টিসি স্পোর্টসের মধ্যকার ম্যাচে সবার নজর থাকবে বার্কোসের ওপর। প্রথম ম্যাচেই কি তিনি ঢাকার ফুটবলপ্রেমীদের নজরকাড়তে পারবে? এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে সবার মনে। তবে বসুন্ধরার স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোনের চোখ কলিন্দ্রেসের দিকেই। কোস্টারিকার হয়ে বিশ্বকাপ খেলা পরীক্ষিত এই ফারোয়ার্ডকেই দলের গুরুত্বপূর্ণ হিসেবে ভাবছেন কোচ।

কোচের আশা ঘরের মাঠে টুর্নামেন্টে নিজেদের অভিষেক ম্যাচটি জয়ে রাঙাবেন তার ছেলেরা। ব্রুজোন বলেন, ‘আমরা জয় ছাড়া অন্য কিছু ভাবছি না। আমাদের দল শক্তিশালী। স্থানীয় ও বিদেশি ভলোমানের খেলোয়াড় আছেন আমার দলে। যদিও লিগে আমরা এখন পর্যন্ত প্রত্যাশানুযায়ী ফলাফল পাইনি। এটা অবশ্য স্কোরিং সমস্যার জন্যই হচ্ছে। তবে এএফসি কাপ অন্য একটি ক্ষেত্র। আমরা চেষ্টা করবো আন্তর্জাতিক এই ম্যাচে খুব ভালো ফলাফল করতে। বিশেষ করে অভিষেক ম্যাচটি অবশ্যই জিততে চাই।’

এএফসি কাপে এর আগে ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব, ঢাকা আবাহনী লিমিটেড, শেখ জামাল ধানমন্ডি ক্লাব, শেখ রাসেল ক্রীড়া চক্র, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও ব্রাদার্স ইউনিয়ন ক্লাব খেলার কৃতিত্ব দেখিয়েছে। এবার তাদের কাতারে যোগ হচ্ছে বসুন্ধরা কিংসের নাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এএফসি কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ