Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে খাল থেকে প্রবাসীর লাশ উদ্ধার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২১, ৭:৪০ পিএম

চট্টগ্রামের ফটিকছড়িতে ওমান ফেরত এক প্রবাসীর লাশ উদ্ধার করা হয়েছে। আবদুচ ছালাম (৫০) নামে ওই ব্যক্তি তিন দিন নিখোঁজ ছিলেন। শনিবার উপজেলার ভুজপুর থানার দাঁতমারা ইউনিয়নের বড়বেতুয়া গ্রামে পাহাড়ের পাদদেশে একটি ছড়া (খাল) থেকে তার লাশ উদ্ধার করা হয়েছে। আবদুচ ছালাম বড়বেতুয়া গ্রামের দাওয়াতের টিলা এলাকার শেখ আহমদের ছেলে বলে পুলিশ জানিয়েছে।

করোনা সংক্রমণের কারণে ওমানে ফিরতে না পেরে এবং দেনাগ্রস্ত হয়ে পড়ায় তিনি কিছুটা মানসিক ভারসাম্য হারিয়েছিলেন। এ অবস্থায় তিনি নিজেই আত্মহননের পথ বেছে নিয়েছেন বলে ধারণা পুলিশের। ভুজপুর থানার দাঁতমারা তদন্ত কেন্দ্রের পরিদর্শক গোলাম আবছার সাংবাদিকদের জানান, আবদুচ ছালাম গত ১২ এপ্রিল ওমান থেকে দুই মাসের ছুটিতে দেশে ফেরেন। নিজের আয় এবং বাকি টাকা ঋণ নিয়ে তিনি নিজের ভিটায় একটি বাড়ি নির্মাণ করেন। কিন্তু এর মধ্যে করোনার সংক্রমণ বেড়ে গেলে তার ওমানে ফেরা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়। ছুটিও শেষ হয়ে যায়। যাদের কাছ থেকে ঋণ নিয়েছিলেন তারা টাকার জন্য তাগাদা দিতে থাকেন। এ অবস্থায় তিনি মানসিক ভারসাম্য হারিয়ে কিছুটা অসংলগ্ন আচরণ শুরু করেন। উপজেলা সদরের এক চিকিৎসকের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছিল।

পরিবারের সদস্যদের বরাত দিয়ে পুলিশ পরিদর্শক গোলাম আবছার বলেন, গত বুধবার রাতে প্রচুর বৃষ্টি হচ্ছিল। আবদুচ ছালাম একই খাটে স্ত্রী এবং ছেলেকে নিয়ে ঘুমাচ্ছিলেন। রাত দেড়টার দিকে তার মা ঘরে ঢুকে দেখেন, বিছানায় ছালাম নেই। তখন ভারি বৃষ্টির মধ্যেই তারা আশপাশে খোঁজাখুঁজি শুরু করেন। স্থানীয় মসজিদের মাইক থেকে পরদিন মাইকিং করা হয়। থানায় জিডিও করা হয়। তিনি বলেন, লাশের শরীরে কোনো ধরনের জখমের চিহ্ন ছিল না। শুধু কিছুটা পচন ধরেছে। পরিবারের সদস্যরা আমাদের সঙ্গে একমত হয়েছেন যে, তিনি আত্মহত্যা করেছেন। পরিবারের সদস্যদের কোনো অভিযোগ না থাকায় লাশ ময়নাতদন্ত ছাড়াই তাদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ