Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় জুম্মার নামাজে মুসল্লীদের ঢল, করোনা মুক্তির জন্য আল্লাহর রহমত প্রার্থনা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২১, ৩:০১ পিএম

খুলনায় করোনা থেকে মুক্তির জন্য মসজিদে মসজিদে মুসল্লীরা মহান আল্লাহর দরবারে মুনাজাত করেছেন। এসময় তারা দু হাত তুলে আল্লাহ রাব্বুল আল আমীনের অপার রহমত ও মার্জনা প্রার্থনা করেন।

আজ শুক্রবার খুলনার মসজিদ গুলোতে জুম্মায় মুসল্লীদের ঢল নামে। স্বাস্থ্যবিধি মেনে তারা জামায়াতে অংশ নেন। জামায়াত শেষ হতেই করোনালকডাউন মেনে নিজ নিজ ঘরে ফিরে যান।

নগরীর বায়তুল ফালাহ মসজিদের ইমাম মাওলানা আমিনুল ইসলাম বলেন, করোনা থেকে একমাত্র আল্লাহপাক আমাদের মুক্তি দিতে পারেন। আমরা গোনাহগার বান্দারা আল্লাহর কাছে মার্জনা ভিক্ষা করে দু হাত তুলেছি। তিনি (আল্লাহপাক) নিশ্চয়ই আমাদের এই বিপদ থেকে মুক্তি দেবেন। তিনি আরো বলেন, আল্লাহ আমাদের রক্ষা করবেন, পাশাপাশি আমাদের সবাইকে সচেতন হতে হবে। গুনাহ'র কাজ থেকে দূরে থাকতে হবে। একই সাথে করোনার স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

নগরীর টাউন হল মসজিদ, নিউমার্কেট বায়তুন নুর মসজিদ, বায়তুস শরফ মসজিদ, পিটিআই মসজিদ, ডাকবাংলো মসজিদসহ সকল মসজিদে অনুরুপ দোয়া অনুষ্ঠিত হয়।
প্রসংগত, খুলনায় করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় কঠোর লকডাউন চলছে। মানুষজন প্রয়োজন ছাড়া একেবারেই ঘর থেকে বের হচ্ছেন না। কিন্তু জুম্মার নামাজে মসজিদগুলোতে ছিল মুসল্লীদের ঢল এবং শতভাগ স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনেই তারা নামাজে অংশ নেন। নামাজ শেষ হলে তারা লকডাউন মেনে ঘরে ফিরে যান।



 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রার্থনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ