Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

তিন বছর পর ফিরলেন সুমাইয়া শিমু

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২১, ১২:৪৪ পিএম

টানা তিন বছর পর সম্প্রতি লাইট-ক্যামেরার সামনে ফিরলেন নন্দিত অভিনেত্রী সুমাইয়া শিমু। তাকে নিয়ে ‘লাইফলাইন’ নামের বিশেষ নাটক নির্মাণ করলেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। নাটকটির চিত্রনাট্যও তারই। এতে শিমুর বিপরীতে দেখা যাবে এ প্রজন্মের অভিনেতা মুশফিক আর ফারহানকে।

এ প্রসঙ্গে সুমাইয়া শিমু বলেন, অনেকদিন পর ক্যামেরার সামনে দাঁড়াতে পেরে খুব ভালো লেগেছে। মনে হয়েছে আমি আমার ঘরে ফিরেছি। এখন লকডাউন চলছে। আর ঈদেরও খুব বেশিদিন বাকি নেই। তাই জানি না এই নাটক ছাড়া আর কোনো কাজ করতে পারবো কী-না।

অভিনেত্রী আরও জানান, অভিনয় ফিরলেও আগের মতো তেমন বেশি কাজ আর করবেন না তিনি। কিন্তু ভেতরের অভিনয়ের ক্ষুধা মেটাতে চেষ্টা করবেন কম হলেও নিয়মিত কাজের ভেতরে থাকতে। এছাড়া ছোট পর্দার পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্মের জন্য ভালো কাজের প্রস্তাব পেলে করার ইচ্ছাও প্রকাশ করেছেন সুমাইয়া শিমু।

নির্মাতা রাজ জানান, আসন্ন ঈদে একটি বেসরকারি টিভি চ্যানেলে নাটকটি প্রচার হবে। পাশাপাশি উন্মুক্ত হবে সিনেমাওয়ালা ইউটিউব চ্যানেলে।

১৯৯৯ সালে ‘এখানে আঁতর পাওয়া যায়’ নাটকের মধ্য দিয়ে সুমাইয়া শিমুর টেলিভিশন নাটকে অভিষেক হয়। ‘স্বপ্নচূড়া’, ‘এফএনএফ’, ‘হাউসফুল’ ও ‘ললিতা’ নাটকগুলোতে অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছিলে তিনি। ২০০৯ সালে ‘স্বপ্নচূড়া’ নাটকের জন্য শ্রেষ্ঠ টিভি অভিনেত্রী হিসেবে মেরিল-প্রথম আলো পুরস্কার লাভ করেন সুমাইয়া শিমু। ২০১৫ সালের ২৯ আগস্ট বিয়ে করেন এ অভিনেত্রী। বিয়ের পর বছর তিনেকের বিরতি দিয়ে আবার অভিনয়ে ফিরলেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ