Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মার্কিন বিমান হামলা সহ্য করা হবে না -ইরাকের প্রধানমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২১, ১২:০১ এএম

ইরাকে মার্কিন বিমান হামলার ঘটনাকে ‘নির্মম লঙ্ঘন’ উল্লেখ করে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী মুস্তফা আল-কাজিমি। প্রেসিডেন্ট জো বাইডেনের নির্দেশে রোববার ইরাক ও সিরিয়ায় ইরান সমর্থিত মিলিশিয়াদের অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালায় যুক্তরাষ্ট্র। এতে ৭ জন নিহত হন। ইরাকের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সোমবার মার্কিন বাহিনীর হামলায় প্রতিক্রিয়া এসেছে। বিবৃতিতে প্রধানমন্ত্রী জানিয়েছেন, গত রাতে সিরিয়া এবং ইরাকের সীমান্তে নৃশংস হামলা চালিয়েছে মার্কিন বাহিনী। যা ইরাকের সার্বভৌমত্ব ও নিরাপত্তার জন্য চরম হুমকি’। পেন্টাগনের মুখপাত্র জন কিরবি বিবৃতি জানান, কাতাইব হিবজবুল্লাহ, কাতাইব সায়্যেদ আল-শুহাদাসহ ইরান সমর্থিত মিলিশিয়াদের ওপর হামলা চালানো হয়। ইরান ঘনিষ্ঠ ইরাকের একটি মিলিশিয়া গোষ্ঠী জানিয়েছে, তাদের কাতাইব সায়্যেদ আল-শুহাদা শাখার চার সদস্য হামলায় নিহত হয়েছে। আল-জাজিরা।

 

 



 

Show all comments
  • Taka ৩০ জুন, ২০২১, ৪:০০ পিএম says : 0
    আর জখন লাখ লাখ সুন্নি মুসলিম কে হত্যা করসে আমেরিকা বিমান হামলা কইরা তখন কই ছিলা তুমি?এখন ইরানি মিলিশিয়াদের মারলে গায়ে লাগে?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরাক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ